চিতলমারীতে সরকারী খাস জায়গার গাছ কর্তন ॥ নেপথ্যে প্রভাবশালী মহল

এস এস সাগর

আপডেট : ০৮:৫৯ পিএম, বুধবার, ৯ মে ২০১৮ | ৩৯০৫

চিতলমারী উপজেলা নির্বাহী অফিসার মোঃ আবু সাঈদ

বাগেরহাটের চিতলমারী উপজেলার শিবপুর কাটাখালী গ্রামের বোয়ালিয়া মৌজার ১নং খাস খতিয়ানের বিভিন্ন প্রজাতির গাছ কেঁটে নিচ্ছে একটি মহল। আর এর নেপথ্যে রয়েছে এলাকার একটি প্রভাবশালী মহল। ওই মহলটি সরকারী সম্পদ লুটে নিচ্ছে। অপরদিকে তারা এর দায়ভার স্থানীয় প্রশাসনের ঘাড়ে তুলে দেওয়ার অপচেষ্টা চালাচ্ছে।

বুধবার বিকেলে স্থানীয় সাংবাদিকদের এক প্রেস ব্রিফিংয়ে উপজেলা নির্বাহী অফিসার মোঃ আবু সাঈদ তার কার্যালয়ে বসে এসব তথ্য জানান।

নির্বাহী অফিসার আরো জানান, হিজলা ইউনিয়নের বোয়ালিয়া মৌজার শিবপুর কাটাখালী খালের পাড়ে বেশ কিছু মেহগনি ও সিরিজ গাছ অনাদি কির্ত্তুনীয়া, খোকন কির্ত্তুনীয়া ও গোবিন্দ কির্ত্তুনীয়া কেটে নিয়ে যায়। এ খবর পেয়ে সরকারী সম্পত্তি রক্ষার্থে ৭ মে হিজলা ইউনিয়ন চেয়ারম্যান কাজী আজমীর আলীকে পড়ে থাকা বাকী গাছগুলো কেটে তার জিম্মায় রাখার জন্য সরকারী ভাবে চিঠি দেওয়া হয়। চিঠি পেয়ে কাজী আজমীর আলী বাকী গাছগুলো কেটে তার জিম্মায় রাখে। অথচ স্থানীয় স-মিল ব্যবসায়ী শেখ বাদশা আলম বিভিন্ন মিডিয়ার সাংবাদিকদের কাছে এর দায়ভার উপজেলা নির্বাহী কর্মকর্তার উপরে চাপানোর জন্য অপপ্রচার চালায়।

হিজলা ইউপি চেয়ারম্যান কাজী আজমীর আলী বাগেরহাট টুয়েন্টি ফোরকে জানান, ইউএনও স্যারের চিঠি পেয়ে গাছগুলো কর্তন করে ইউনিয়ন পরিষদে জমা রাখা হয়েছে।

প্রেসব্রিফিং কালে অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন, উপজেলা আওয়ামীলীগের ভারপ্রাপ্ত সভাপতি মোঃ বাবুল হোসেন খান, কোষাধ্যক্ষ ও সদর ইউপি চেয়ারম্যান মোঃ নিজাম উদ্দিন শেখ, চিতলমারী প্রেসকাব সভাপতি মুন্সী দেলোয়ার হোসেন, সাধারন সম্পাদক এস এস সাগর, যুগ্ম সম্পাদক শফিকুল ইসলাম সাফা, দপ্তর সম্পাদক তাওহিদুর রহমান বাবু, নির্বাহী সদস্য মেরাজুল খান, দেবাশীষ বিশ্বাস, সিনিয়র সাংবাদিক শেখর ভক্ত, পংকজ মন্ডল ও টিটব বিশ্বাস প্রমূখ।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
  • নির্বাচিত