অটিজম ও নিউরো-ডেভেলপমেন্টাল

শরণখোলায় প্রতিবন্ধিতা বিষয়ক ওয়ার্কশপ

মহিদুল ইসলাম, শরণখোলা

আপডেট : ০৫:০৭ পিএম, বৃহস্পতিবার, ১০ মে ২০১৮ | ২৪৫৪

শরণখোলায় অটিজম ও নিউরো-ডেভেলপমেন্টাল প্রতিবন্ধিতা বিষয়ক একদিনের ওরিয়েন্টেশন ওয়ার্কশপ অনুষ্ঠিত হয়েছে। মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদপ্তর পরিচালিত ন্যাশনাল একাডেমিক ফর অটিজম এন্ড নিউরো-ডেভেলপমেন্টাল ডিজএ্যাবিলিটিজ (এনএএএনডি) প্রকল্পের সচেতনতা কার্যক্রমের অংশ হিসেবে বৃহস্পতিবার দিনব্যাপী এ ওয়ার্কশপ অনুষ্ঠিত হয়। উপজেলার বিভিন্ন মাধ্যমিক স্কুল-মাদরাসা ও প্রাথমিক বিদ্যালয়ের প্রধানগণ, জনপ্রতিনিধি, সাংবাদিক ও প্রতিবন্ধিদের অভিভাবকরা এ ওয়ার্কশপে অংশগ্রহন করেন।

উপজেলা পরিষদ মিলনায়তনে ইউএনও লিংকন বিশ্বাসের সভাপতিত্বে অনুষ্ঠিত এ ওয়ার্কশপে প্রধান অতিথি ছিলেন উপজেলা পরিষদের চেয়ারম্যান মো. কামালউদ্দিন আকন। বিশেষ অতিথি ছিলেন উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. অসিম কুমার সমাদ্দার, কৃষি কর্মকর্তা সৌমিত্র সরকার, প্রাণিসম্পদ কর্মকর্তা ডা. মো. আলাউদ্দিন মাসুদ, সাউথখালী ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মো. মোজাম্মেল হোসেন, রায়েন্দা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আসাদুজ্জামান মিলন, ধানসাগর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মো. মইনুল ইসলাম টিপু ও খোন্তাকাটা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মো. জাকির হোসেন খান মহিউদ্দিন। এছাড়া মাধ্যমিক শিক্ষকদের পক্ষে রায়েন্দা পাইলট হাইস্কুলের প্রধান শিক্ষক সুলতার আহমেদ গাজী, মাদরাসার পক্ষে মাওলানা মাজহারুল ইসলাম ও রায়েন্দা মডেল সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক মো. সাইয়েদুল ইসলাম বক্তৃতা করেন।

উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা মো. নূরুজ্জামান খানের পরিচালনায় এদিন সকাল ৯টা থেকে বিকেল ৪টা পর্যন্ত অনুষ্ঠিত ওয়ার্কশপে প্রশিক্ষণ প্রদান করেন খুলনা সরকারি সুন্দরবন কলেজের মনোবিজ্ঞান বিভাগের সহকারী অধ্যাপক প্রকাশচন্দ্র অধিকারী ও বরিশাল টিচার্স ট্রেনিং কলেজের সহকারী অধ্যাপক মো. আনিসুর রহমান।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
  • নির্বাচিত