বাগেরহাটে বিপদ থেকে রক্ষা পেল শতাধিক শিক্ষার্থী

স্টাফ রিপোর্টার

আপডেট : ০৫:২৫ পিএম, বৃহস্পতিবার, ১০ মে ২০১৮ | ৭০১

বাগেরহাটে বিদ্যালয় চলাকালীন একটি প্রাথমিক বিদ্যালয়ের ছাদ ধ্বসে পড়েছে। অল্পের জন্য রক্ষা পেয়েছে ঐ বিদ্যালয়ের একশ পনের শিক্ষার্থী।

বৃহস্পতিবার সকালে বাগেরহাট সদর উপজেলার দত্তকাঠী সরকারি প্রাথমিক বিদ্যালয়ে এ ছাদ ধ্বসের ঘটনা ঘটে।


বিদ্যালয়ের প্রধান শিক্ষক বিকাশ চন্দ্র সাহা বাগেরহাট টুয়েন্টি ফোরকে বলেন, সকালে শিক্ষার্থীরা স্কুলে আসে। পরে এ্যাসেম্বলি শুরু হলে হঠাৎ বিদ্যালয়ের বারান্দার একাংশের ছাদ ধ্বসে পরে। শিক্ষার্থীরা আতঙ্কে দিকবিদিক ছোটাছুটি করে। কোমল মতি শিক্ষার্থীরা ভীত সন্ত্রস্ত হয়ে পরলে কোন কোন অভিভাবকরা এসে তাদের বাচ্চাকে বাড়িতে নিয়ে যান। সকলে ভবনের বাইরে অবস্থান করায় বড় ধরণের বিপদ থেকে রক্ষা পেয়েছে শিক্ষার্থী ও শিক্ষকরা।

বিদ্যালয় ব্যবস্থাপনা কমিটির সভাপতি ইলিয়াস মাহমুদ বাগেরহাট টুয়েন্টি ফোরকে জানান, দীর্ঘদিন ধরে বিদ্যালয় ভবনের পলেস্তরা খসে পড়ছিল এবং একাধিক স্থানে ফাটল দেখা দেয়। এ বিষয়টি উর্দ্ধতন কর্তৃপক্ষকে লিখিতভাবে জানানো হয়েছে। তবুও বিকল্প কোন শ্রেণী কক্ষের ব্যবস্থা হয়নি। তারপরও শিক্ষার্থীদের লেখাপড়ার স্বার্থে ঐ ভবনেই সতর্কতার সাথে পাঠদান করা হচ্ছিল। দ্রুত বিদ্যালয় ভবনটি সংস্কার বা বিকল্প পাঠদানের ব্যবস্থা না করা হলে ঐ এলাকার শিক্ষা ব্যবস্থা ভেঙ্গে পড়বে।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
  • নির্বাচিত