শতভাগ পাশ: সরকারী প্রাথমিক বিদ্যালয়

কচুয়ায় বেতন পাচ্ছেনা দুইটি বিদ্যালয়ের শিক্ষক

কচুয়া সংবাদদাতা

আপডেট : ০৩:৩৪ পিএম, বুধবার, ৪ অক্টোবর ২০১৭ | ১৬৫৩

বারো ফকিরের বটতলা সরকারী প্রাথমিক বিদ্যালয়

কচুয়া উপজেলার ২টি রেজিস্ট্রার প্রাথমিক বিদ্যালয় সরকারী হলেও শিক্ষকরা বেতন পাচ্ছেনা। বেতন না পেয়ে মানবতার জীবন যাপন করছেন ওই স্কুলের শিক্ষকরা। সরেজমিনে ঘুরে দেখা যায়, উপজেলার কচুয়া সদর ইউনিয়নে বারো ফকিরের বটতলা সরকারী প্রাথমিক বিদ্যালয় ও রাড়ীপাড়া ইউনিয়নে পালপাড়া আর এম সরকারী প্রাথমিক বিদ্যালয়ে ৮জন শিক্ষক নিয়োজিত রয়েছেন।

বারো ফকিরের বটতলা সরকারী প্রাথমিক বিদ্যালয় ৩০/১০/২০০২ তারিখে স্থাপিত হয়। পালপাড়া আর এম সরকারী প্রাথমিক বিদ্যালয় ২০০৭ সালে স্থাপিত হয়। স্কুল ২টি প্রতিষ্ঠা লগ্ন থেকে এ পর্যন্ত সরকারী নিয়ম অনুযায়ী শিক্ষার মান বজায় রেখে শিক্ষা কার্যক্রম চালিয়ে যাচ্ছে। টিনের ছাউনি ও কাঠ, বাশেঁর বেড়া সত্বেও এ স্কুল দুটিতে পাশের হাড় শতভাগ ধরে রাখতে সক্ষম হয়েছে। প্রাথমিক বিদ্যালয় অধিগ্রহন আইন,১৯৭৪ এর ৩(১) ধারায় প্রদত্ত ক্ষমতাবলে গত ০১ জানুয়ারী ২০১৪ তারিখ হতে সরকারী নিয়ন্ত্রনে আনয়ন করা হয়।

সরকারী করনে তিন বছর পার হলেও আজো বেতন পায়নি শিক্ষকরা। ফলে মানুষ গড়ার কারিগর এই শিক্ষকরা নিজেরাই এখন পরিবার পরিজন নিয়ে মানবতার জীবন যাপন করছে।

বারো ফকিরের বটতলা সরকারী প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক সুমাইয়া আক্তার বাগেরহাট টুয়েন্টি ফোরকে বলেন, সরকারী সকল নিয়ম মেনে আমরা শিক্ষা কার্যক্রম চালিয়ে যাচ্ছি, বিদ্যালয়টি সরকারী হলেও আমরা শিক্ষকরা এখনও কোন সরকারী বেতন পাইনি।

শিক্ষা মন্ত্রনালয় থেকে মোঃ নিজামুর রহমান টেলিফোনে বাগেরহাট টুয়েন্টি ফোরকে বলেন, এমাসের মধ্যেই শিক্ষক গেজেট চুড়ান্ত করা হবে। ফলে শিক্ষকদের আগামী মাস থেকে বেতনের আর কোন সমস্যা থাকবে না।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
  • নির্বাচিত