জাতীয় বিশ্ববিদ্যালয়ের কলেজ র‌্যাঙ্কিংয়ে খুলনা বিভাগে

বেলায়েত হোসেন ডিগ্রি কলেজ অষ্টম

স্টাফ রিপোর্টার

আপডেট : ১০:৫১ পিএম, বুধবার, ৪ অক্টোবর ২০১৭ | ৩০২৫

বেলায়েত হোসেন ডিগ্রি কলেজ

জাতীয় বিশ্ববিদ্যালয়ের কলেজ র‌্যাঙ্কিংয়ে বাগেরহাটের বেলায়েত হোসেন ডিগ্রি কলেজ খুলনা বিভাগের অষ্টম স্থান লাভ করেছে। কলেজটি সারাদেশের মধ্যে ৫৯ তম স্থান অধিকার করেছে। জাতীয় বিশ্ববিদ্যালয়ের ভিসি প্রফেসর ড.হারুন-অর-রশীদ ঢাকায় এক সংবাদ সম্মেলনে এই র‌্যাঙ্কিংয়ের ফলাফল ঘোষনা করেন। পরীক্ষার ফলাফলসহ ৩১ টি সূচকে বিশ^বিদ্যালয়ের অধিভুক্ত স্নাতক ও স্নাতকত্তর কলেজগুলোর মধ্যে পারফরমেন্স র‌্যাংকিংয়ে বেলায়েত হোসেন ডিগ্রি কলেজ খুলনা
বিভাগের মধ্যে অষ্টম হয়েছে।

জাতীয় বিশ্ববিদ্যালয়ের র‌্যাংকিংয়ে ৫৩.৭৯ পয়েন্ট পেয়ে এ গৌরব অর্জন করেছে বেলায়েত হোসেন ডিগ্রি কলেজ। জানাগেছে, ৩১টি সূচকের মাধ্যমে এই ফলাফল প্রকাশ করা হয়েছে। কলেজের শিক্ষক, শিক্ষার্থীদের সংখ্যা, শিক্ষার্থীর রেজাল্ট, কাসরুম,অডিটরিয়াম, লাইব্রেরীতে বই, ইন্টারনেট, ওয়েবসাইট ইত্যাদি। আগামী ১২ অক্টোবর রাজধানীর বঙ্গবন্ধু আর্ন্তজাতিক সম্মেলন কেন্দ্রে জাতীয় বিশ^বিদ্যালয় আয়োজিত “ শিক্ষা নিয়ে গড়ব দেশ” এই স্লোগানে শিক্ষা সমাবেশে সেরা কলেজগুলোকে সম্মাননা স্বারক ও পুরস্কার প্রদান করা হবে। বেলায়েত হোসেন ডিগ্রি কলেজের অধ্যক্ষ মো: জাহাঙ্গীর হোসেন বাগেরহাট টুয়েন্টি ফোরকে বলেন, কলেজের শিক্ষক, কর্মচারীদের অকান্ত পরিশ্রম ও পরিচালনা পর্ষদের নির্দেশনায় শহরতলীর এই প্রতিষ্ঠানটি এ পর্যায়ে পৌছেছে।

আগামীতে আরও ভাল ফলাফল করার ইচ্ছা পোষন করছি। কলেজ পরিচালনা পর্ষদের সভাপতি ও সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা মো: নূরুল হাফিজ বাগেরহাট টুয়েন্টি ফোরকে জানান, ইচ্ছা ও চেষ্টা থাকলে অনেক কিছুই সম্ভব। তারই উদাহরণ বেলায়েত হোসেন ডিগ্রী কলেজ। কলেজটি অজোপাড়াগায়ে হলেও শিক্ষক ও শিক্ষার্থীদের আন্তরিকতায় অনেক সরকারী শিক্ষাপ্রতিষ্ঠানকে পিছনে ফেলে অষ্টম স্থানে পৌছেছে। আমি মনে করি আগামীতে আরও ভাল রেজাল্টের পাশাপাশি সার্বিক দিক থেকে এগিয়ে যাবে প্রতিষ্ঠানটি প্রত্যশা করছি।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
  • নির্বাচিত