মংলা বন্দরের গাড়ী পাচারের এক সদস্য আটক

মাসুদ রানা,মংলা থেকে

আপডেট : ১১:০১ পিএম, শুক্রবার, ৮ জুন ২০১৮ | ৭৫৫

মংলা বন্দরের জেটি ইয়ার্ড সেড থেকে দুই কোটি টাকা মুল্যের বিলাস বহুল গাড়ী পাচারের ঘটনায় একজনকে আটক করেছে র‌্যাব-৬। বৃহস্পতিবার রাতে বাগেরহাট জেলার মোল্লাহাট থেকে তাকে আটক করা হয়। রাতেই তাকে মংলা থানায় হস্তান্তর করে র‌্যাব সদস্যরা।


পুলিশ জানায়, গত ২ জুন বিদেশি পতাকাবাহী জাহাজ এমভি বাইকিং ওয়াসান নামক জাহাজে করে জাপান থেকে বিভিন্ন মডেলের প্রায় ৫ শতাধিক গাড়ি মংলা বন্দরে আসে। সেই সাথেই জাপানী তৈরী দুই কোটি টাকা মূল্যের ল্যান্ড ক্রুজার প্রাডো ২০১৮ মডেলের একটি গাড়িও আসে মংলা বন্দরে। পরবর্তীতে এ গাড়িগুলোর সাথে এটাকেও রাখা হয় বন্দরের জেটির ৫নং ইয়ার্ডের শেডে। এ দিন বিকালে বন্দরের সহকারী ট্রাফিক ম্যানেজার মিজানুর রহমান বাদী হয়ে মংলা থানায় একটি মামলা দায়ের করেন। সেই মামলার সুত্রধরে বন্দর থেকে গাড়ি নিখোঁজের মূল রহস্য উদঘাটনে তদন্তে নামে র‌্যাব ও পুলিশ। অপর দিকে এ ঘটনা তদন্তে ৪ সদস্যের একটি তদন্ত কমিটিও গঠন করেছে মংলা বন্দর কর্তৃপক্ষ। তারাও বিভিন্নভাবে এর সাথে সংশ্লিষ্টদের ধরতে রহস্য উদঘাটনের চেষ্টা চালায়।


পরে বৃহস্পতিবার রাতে মোবাইল ট্রাকিং’র মাধ্যমে বাগেরহাট জেলার মোল্লাহাট উপজেলার দেড় বোয়ালিয়া হালিম নগড় গ্রামের মৃত্য নুর ইসলাম শেখ’র ছেলে মোঃ করিম শেখ (৬৫) কে আটক করে র‌্যাব-৬ এর সদস্যরা। রাতে তাকে মংলা থানায় হস্তান্তর করা হয়। রাতে জিজ্ঞাসাবাদ শেষে শুক্রবার দুপুরে বাগেরহাট আদালতের মাধ্যমে জেল হাজতে পাঠানো হয়েছে বলে জানায় পুলিশ।

উল্লেখ্য, গত ৪ জুন বিকাল সাড়ে ৫টার দিকে ভুয়া কাগজপত্রে মংলা বন্দর জেটি থেকে পাচার হয়ে যায় দুই কোটি টাকা মূল্যের ল্যান্ড ক্রুজার প্রাডো নামের বিলাশ বহুল গাড়ি। মংলা বন্দর জেটির ৫নং ইয়ার্ডের সেড থেকে গাড়িটি পাচার হয়।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
  • নির্বাচিত