বিদ্যালয়ের আত্নসাত করা টাকা চাওয়ায়

কচুয়ায় সভাপতির রোশানলে সহকারী শিক্ষা কর্মকর্তা

কচুয়া প্রতিনিধি

আপডেট : ০৩:৫৭ পিএম, শুক্রবার, ২৯ জুন ২০১৮ | ১৪০৩

কচুয়ায় বিদ্যালয়ের আত্নসাত করা সরকারী টাকা ফেরত চাওয়ায় সভাপতির রোশানলে পড়েছেন সহকারী শিক্ষা কর্মকর্তা। জানাগেছে, উপজেলার দরিচর মালিপাটন সরকারী প্রাথমিক বিদ্যালয়ের এসএমসি সভাপতি ফারুকুল ইসলাম গত ২০১৬-১৭ অর্থবছরের স্লিপ ফান্ড থেকে সরকারী অনুদান ৩৯ হাজার টাকা উত্তোলন করে নিজের কাছে রেখে দেয়। পরে কাজ করার জন্য প্রধান শিক্ষক ও অপর সহকারী শিক্ষকরা টাকা চাইলে আজ দিবো কাল দিবো বলে ঘুরাতে থাকে। পরে এক পর্যায়ে শিক্ষকদের ঘনঘন তাগাদায় ৩কিস্তিতে ৩০ হাজার টাকা পরিশোধ করে। বাকী ৯হাজার টাকা আর পরিশোধ না করায় পরবর্তিতে শিক্ষকরা টাকা চাইতে গেলে উল্টো শিক্ষকদের হুমকি দেয়। ওই বিদ্যালয়ের প্রধান শিক্ষক সরকারী টাকা ফেরত পেতে উপজেলা শিক্ষা কর্মকর্তা বরাবর আবেদন করে।

উপজেলা শিক্ষা কমিটির কাছে সংশ্লিষ্ঠ কাস্টার অফিসার টাকা আত্নসাতের বিষয়টি উত্থাপন করলে শিক্ষা কমিটি ওই সভাপতিকে বাদ রেখে এই অর্থবছরে ওই বিদ্যালয়ের সহ-সভাপতিকে স্লিপ কার্যক্রম পরিচালনার দায়িত্ব দেন। এতে ক্ষিপ্ত হয়ে ওই বিদ্যালয়ের প্রধান শিক্ষক ও সংশ্লিষ্ঠ কাস্টার অফিসারকে দেখে নেয়ার হুমকি দেয় ওই টাকা আত্নসাতকারী সভাপতি।

এ ব্যাপারে বিদ্যালয়ের সভাপতি ফারুকুল ইসলাম এর সাথে শুক্রবার সোয়া ৪টায় মুঠো ফোনে যোগাযোগের চেষ্ঠা করেও ফোনটি বন্ধ পাওয়া যায়।

উপজেলা শিক্ষা কর্মকর্তা বিদ্যুৎ রঞ্জন সাহা বাগেরহাট টুয়েন্টি ফোরকে বলেন, স্লিপের টাকা আত্নসাত করায় ওই সভাপতির বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেয়া হচ্ছে। চলতি অর্থবছরে তাকে বাদ দিয়ে সহ-সভাপতিকে দিয়ে স্লিপের আর্থিক ব্যায় করানোর জন্য শিক্ষা কমিটিতে সিদ্ধান্ত গ্রহন করা হয়েছে।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
  • নির্বাচিত