সহকারী প্রধান শিক্ষক নিয়োগে

মোল্লাহাটে প্রধান শিক্ষকের বিরুদ্ধে ঘুষদাবী-হয়রানীর অভিযোগ

শেখ শাহিনুর ইসলাম শাহিন, মোল্লাহাট

আপডেট : ০৫:০০ পিএম, রোববার, ৮ জুলাই ২০১৮ | ১৭২০

মোল্লাহাটের সিংগাতী সি.এস.এস.এম. মাধ্যমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক নাজমা আক্তার ঘুষের টাকা না পাওয়ায় নির্বাচিত সহকারী প্রধান শিক্ষকের যোগদানপত্র গ্রহণে বিভিন্ন টাল-বাহানা করছেন বলে অভিযোগ পাওয়া গেছে।

সহকারী প্রধান শিক্ষক পদে নির্বাচিত ও নিয়োগপত্র প্রাপ্ত প্রদীপ কুমার মন্ডল প্রেসকাব মোল্লাহাটে এসে উপস্থিত সাংবাদিকদের জানান, পত্রিকায় নিয়োগ বিজ্ঞপ্তি অনুযায়ী ওই বিদ্যালয়ে সহকারী প্রধান শিক্ষক পদে নিয়োগের জন্য তিনি আবেদন করেন। গত ১৩/০৬/১৮ ইং যথা নিয়মে অনুষ্ঠিত নিয়োগ পরীক্ষায় অংশ নিয়ে চার জন প্রার্থীর মধ্যে তিনি প্রথমস্থান অধিকারী হণ। সেমোতাবেক নিয়োগবোর্ডের সিদ্ধান্তে গত ১৭/০৬/১৮ ইং তাকে নিয়োগপত্র প্রদানসহ পরবর্তী পাঁচদিনের মধ্যে যোগদানের জন্য অনুরোধ করা হয়। ওই নিয়োগপত্রে উল্লেখিত নির্দিষ্ট সময়ের মধ্যে বিদ্যালয়ে গেলেও প্রধান শিক্ষক তার যোগদানপত্র গ্রহণে দুই লক্ষ টাকা ঘুষদাবী করেন।

উল্লেখিত ঘুষের টাকা দিতে অস্বিকৃতি জানালে যোগদানপত্র গ্রহণ না করে বিভিন্ন ধরনের হয়রানী/টাল-বাহানা শুরু করেন প্রধান শিক্ষক। তখন নিয়ম অনুযায়ী ওই বিদ্যালয়ের সভাপতি মোঃ মিকাইল চৌধূরী গত ১৯/০৬/১৮ ইং নিয়োগপত্র গ্রহণ করেন। তবুও প্রধান শিক্ষক স্বেচ্ছাচারিতার মাধ্যমে সহকারী প্রধান শিক্ষককে তার দায়ীত্ব পালনের সুযোগ না দিয়ে ওই নিয়োগের বিরুদ্ধে অল্পনা মন্ডল নামে পরাজিত এক প্রার্থীকে দিয়ে আদালতে মামলা দায়ের করান।

প্রদীপ মন্ডল আরো বলেন, তিনি সিমাহীন হয়রানীর শিকার হয়েও দ্বারে দ্বারে ঘুরছেন নিয়োগানুযায়ী তার দায়িত্ব পালনের জন্য। তবু প্রধান শিক্ষক নাজমা আক্তার তাকে অব্যাহত হয়রানী করার বিষয়ে যথাযথ ব্যাবস্থা গ্রহণে সংশ্লিষ্ট কর্তৃপক্ষের দৃষ্টি আকর্ষণ করছেন প্রদীপ কুমার মন্ডল।


এবিষয়ে ওই বিদ্যালয়ের প্রধান শিক্ষক নাজাম আক্তার মুঠোফোনে বাগেরহাট টুয়েন্টি ফোরকে জানান, তিনি কোন টাকা চান’নি, বরং ওই শিক্ষক (প্রদীপ কুমার মন্ডল) তাকে টাকা দিতে চেয়েছিলো, কিন্তু তিনি তা গ্রহণ করেননি। মামলার বিষয়ে বলেন, তিনি কোনরূপ মামলা করাননি। এক প্রার্থী মামলা করেছে, সেটা তার ব্যাপার। তাছাড়া নিয়োগের বিষয়টি সম্পূর্ণ কমিটির দায়-দয়িত্ব, এতে তার কিছু করার নেই।


চেষ্টা করেও আদালতে মামলার বাদী অল্পনা মন্ডলের বক্তব্য পাওয়া যায়নি। তবে, অল্পনা মন্ডলের স্বামী বিজয় কুমার ঘোষ বাগেরহাট টুয়েন্টি ফোরকে বলেন, যা হওয়ার আদালতে হবে। এনিয়ে কারো কাছে কিছু বলার দরকার নাই।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
  • নির্বাচিত