ইমারত নির্মানে এলাকাবাসির ক্ষোভ

চিতলমারীতে বিদ্যালয়ের জমি দখল

চিতলমারী সংবাদদাতা

আপডেট : ০৫:৪৯ পিএম, বুধবার, ১১ অক্টোবর ২০১৭ | ১০২৪

কলাতলা স.ম. ইসহাক মাধ্যমিক বিদ্যালয়ের খেলার মাঠ

চিতলমারী উপজেলার কলাতলা স.ম. ইসহাক মাধ্যমিক বিদ্যালয়ের খেলার মাঠ দখল করে প্রভাবশালী কতিপয় ব্যাক্তি পাঁকা ভবন নির্মান করছেন। এঘটনায় স্কুলের শিক্ষক-শিক্ষার্থী ও অভিভাবক মহলে চরম উত্তেজনা ছড়িয়ে পড়েছে। বুধবার সকালে এমন অভিযোগ পেয়ে পুলিশ ঘটনাস্থল পরিদর্শন করেছেন।

বিদ্যালয়ের প্রধান শিক্ষক কে.এম রাজু আহম্মেদ বাগেরহাট টুয়েন্টি ফোরকে জানান, কলাতলা ইউনিয়নে ১৯৬৩ সালে মোট ২ একর ৩৪ শতক জমির উপর স.ম. ইসহাক মাধ্যমিক বিদ্যালয় স্থাপিত হয়। শুরু থেকেই বিদ্যালয়ের যথেষ্ট সুনাম রয়েছে। কিন্তু এক মাস আগে স্থানীয় প্রভাবশালী মিঠু ফকির ও তার লোকজন সম্পূর্ণ অবৈধ ভাবে স্কুলের খেলার মাঠের দক্ষিণ পার্শ্বে পাঁকা ভবন নির্মান কাজ শুরু করে।

এ ঘটনায় তিনি গত ১০ সেপ্টেম্বর বাগেরহাট জেলা প্রশাসক, পুলিশ সুপার, চিতলমারী উপজেলা নির্বাহী অফিসার, থানার অফিসার ইনচার্জ ও মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা বরাবর লিখিতি অভিযোগ করেন। ওই সময় প্রশাসনের পক্ষ থেকে নির্মান কাজ বন্ধ করে দেন এবং বিষয়টি সুষ্ঠ সমাধান না হওয়া পর্যন্ত মিঠু ফকিরকে কাজ বন্ধ রাখতে বলেন। প্রশাসনের সেই নির্দেশ উপেক্ষা করে মিঠু ফকির মঙ্গলবার রাতে আবারও নির্মান কাজ শুরু করলে বুধবার সকালে স্কুলের শিক্ষক- শিক্ষার্থী ও অভিভাবক মহলে চরম উত্তেজনা ছড়িয়ে পড়ে।

স্কুলের দশম শ্রেণীর ছাত্র সাব্বির হোসেন কাজী, মোঃ রানা মুন্সি, মোঃ জাকারিয়া শেখ, অভিভাবক মোঃ শাহিন শেখ, মোঃ আব্দুল মান্নান মুন্সি ও সুফিয়া বেগম জানান, স্কুলের জায়গা দখলকারিরা অবৈধ ভাবে দখল করেছে। জায়গা দখল মুক্ত না হলে তারা প্রয়োজনীয় প্রতিবাদ ও কর্মসুচি পালন করবেন বলেও জানান।

এ ব্যাপারে মিঠু ফকিরের ভাই সুমন ফকির বাগেরহাট টুয়েন্টি ফোরকে জানান, ওই জায়গাটি তাদের পৈতৃক সম্পত্তি। স্কুল রেকর্ড করে নিয়েছে।

তবে চিতলমারী থানার ওসি (তদন্ত) মোঃ মোস্তাফিজুর রহমান বাগেরহাট টুয়েন্টি ফোরকে জানান, অভিযোগের প্রেক্ষিতে শান্তি-শৃংখলা বজায় রাখতে পুলিশ ঘটনাস্থল পরিদর্শন করেছে। পরিস্থিতি পুলিশের নিয়ন্ত্রণে আছে বলেও তিনি উল্লেখ করেন।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
  • নির্বাচিত