বাগেরহাট প্রেসকাবে সংবাদ সম্মেলনে অভিযোগ

মহিলা এমপি‘র রোষানলে অর্ধশতাধিক পরিবার

স্টাফ রিপোর্টার

আপডেট : ০৪:২৭ পিএম, শুক্রবার, ১৩ অক্টোবর ২০১৭ | ৮৭৯

সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্য পাঠ করেন দিপংকর মজুমদার

বাগেরহাটের চিতলমারীতে সংরক্ষিত আসনের মহিলা সংসদ সদস্য (এমপি) হ্যাপী বড়াল ও তার ভাসুর স্থানীয় ইউপি চেয়ারম্যান অশোক বড়ালের রোষানলে পড়েছে অর্ধশতাধিক সংখ্যালঘু পরিবার। এসব পরিবারের সদস্যরা এমপি বাহিনীর হামলা ও মিথ্যা মামলার মুখে পালিয়ে বেড়াচ্ছেন। ভূমিহীন এই পরিবারের সদস্যরা প্রধানমন্ত্রীর হস্তক্ষেপ কামনা করে বাগেরহাট প্রেসকাবে সংবাদ সম্মেলন করেছেন। ভ্ক্তুভোগীদের পক্ষে দিপংকর মজুমদার এই সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্য পাঠ করেন।

লিখিত বক্তব্যে তিনি উল্লেখ করেন, বলেশ্বর নদীর জেগে ওঠা চর ১৯৮৫-৮৬ সালে ভুমিহীন পরিবারের মাঝে সরকার বন্দোবস্ত দেয়। সেই সময় থেকে ওই পরিবারগুলো ওখানে বসবাস করে আসছিল।। এবছরের ১৪ আগষ্ট জানতে পারেন তারা ২০০৬ সালে বন্দোবস্ত দেয়া জমির বিপরিতে সরকারকে বিবাদী করে অশোক বড়াল ও হ্যাপী বড়াল মামলা দায়ের করেছেন। তারা উকিল দিয়ে আদালতে এই মামলার জবাব দাখিল করেন। এতে ক্ষিপ্ত চেয়ারম্যান ও এমপি তাদের ভাড়াটিয়া গুন্ডা বাহিনী দিয়ে তাদের বাড়িতে হামলা চালায়। আতর্কিতে ৫০/৬০ জন লোক তার বাড়িতে হামলা করে বাগানের ছোটবড় ২০০/২৫০টি বিভিন্ন প্রজাতির গাছ কেটে নিয়ে যায়।

খবর শুনে ভুক্তভোগী দিপংকর মজুমদার প্রতিবাদ করলে চেয়ারম্যান অশোক বড়ালের ছেলে এ্যাড. বাপী বড়াল মোবাইল ফোনে তাকে অকথ্য ভাষায় গালিগালাজ করে একদল গুন্ডা নিয়ে তার বাড়িতে যায়। তাকে বাড়িতে না পেয়ে তার পিতার কাছে বলে যায় ‘তোর ছেলেকে পেলে এই মাটিতেই পুতে ফেলব।” এমনকি তাকে মিথ্যা হত্যা মামলা দিয়ে জেলে দেয়ারও হুমকী দেয়া হয়।

দিপংকর মজুমদার অভিযোগ করে বলেন, সে ২৯ আগষ্ট মামলা দায়েরের জন্য চিতলমারী থানায় গেলেও পুলিশ মামলা নেয়নি। পরে তারা বাগেরহাট পুলিশ সুপারের কাছে অভিযোগ করেন। আবেদনের প্রেক্ষিতে ডিবি পুলিশ উভয় পক্ষকে হাজির হতে বললেও এমপি বা তার পক্ষে কেউ হাজির হয়নি।

সংবাদ সম্মেলনে দিপংকর মজুমদার আরো বলেন, গত ৩ অক্টোবর তিনিসহ তার ৭ জন আত্মিয়ের নামে এমপি তার প্রধান সহযোগী রবিনকে দিয়ে একটি মিথ্যা চাঁদাবাজি মামলা দায়ের করেন। মামলা ও হামলার ভয়ে তারা এলাকা ছেড়ে পালিয়ে বেড়াচ্ছেন।

সংবাদ সম্মেলনে এসময় উপস্থিত ছিলেন একই এলাকার রাধা কান্ত রায়, আদিত্য বারুই সাধু, অমুল্য কুমার মাঝি, নিমাই বারুই, সমির বারুই, সন্ধা মজুমদার, হাসিলতা সমাদ্দার, অমৃত বারুই প্রমুখ।

এবিষয়ে জানতে চাইলে সংরক্ষিত মহিলা আসনের সংসদ সদস্য হ্যাপী বড়াল তার নিজের জমির গাছ কেটেছেন উল্লেখ করে শুক্রবার বিকালে বাগেরহাট টুয়েন্টি ফোরকে বলেন, ‘দিপংকর ভাল লোক নয়। সে বিভিন্ন লোকের জমি জাল দলিল করে বেড়াচ্ছে। তাকে পুলিশ খুজছে।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
  • নির্বাচিত