মোড়েলগঞ্জে এক মাধ্যমিক বিদ্যালয়ে শিক্ষকদের ক্লাশ বর্জন

মোড়েলগঞ্জ অফিস

আপডেট : ০৬:৫০ পিএম, রোববার, ৫ আগস্ট ২০১৮ | ১৩৩০

মোড়েলগঞ্জ পৌরসভার কেজি মাধ্যমিক বিদ্যালয়ের শিক্ষকগণ কাশ বর্জন করেছেন। সভাপতি কর্তৃক এক সহকারি শিক্ষককে লাঞ্চিত করার অভিযোগে রবিবার সকাল থেকে সকল শিক্ষক কাশ বর্জন করেন।

খবর পেয়ে উপজেলা নির্বাহী কর্মকর্তা বিষয়টি নিষ্পত্তির জন্য সহকারি কমিশনার(ভূমি) আলমগীর হুসাইনকে সেখানে পাঠান। তার মধ্যস্থতায় বেলা সাড়ে ১২টায় শিক্ষকরা কাশে যেতে সম্মত হন। তবে অসদাচারণকারি সভাপতি এম এমদাদুল হকের সাথে কোন প্রকার সমঝোতা বৈঠকে বসতে রাজি হননি শিক্ষকরা।


একাধীক সহকারি শিক্ষক ও ছাত্রীরা জানান, সভাপতি শনিবার বিদ্যালয়ে অনেকের সামনে বসেই সহকারি শিক্ষক শাহ্আলম হাওলাদারকে গালিগালাজ ও লাঞ্ছিত করেন। এই ঘটনার প্রতিবাদে আজ সকল সহকারি শিক্ষক কাশ বর্জন করেছেন। এর ফলে ছাত্রীদের হাজিরাও নেওয়া হয়নি।


সহকারি শিক্ষক নাসরিন বেগম ও ফেরদৌসি বেগম বাগেরহাট টুয়েন্টি ফোরকে বলেন, একজন সহকারি শিক্ষককে লাঞ্চিত করা হয়েছে। এর বিচার হতে হবে এবং ওই সভাপতির সাথে কোন সমঝোতা বৈঠক হতে পারেনা’। বিদ্যালয়ের প্রধান শিক্ষক সাজেদা খাতুন সভাপতি এমদাদুল হকের উপস্থিতিতেই বলেন, ‘সভাপতির আচরণে আমরা কষ্ট পেয়েছি তাই কেউ কাশে যায়নি’।


এদিকে লাঞ্চিত শিক্ষক শাহ্আলম হাওলাদার আজ বিদ্যালয়ে না যাওয়ায় ক্ষুব্ধ হয়েছেন ছাত্রীরাও। নাম প্রকাশ না করার শর্তে ১০ম শ্রেণীর অনেক ছাত্রী বলেন, শাহআলম স্যারকে স্বসম্মানে ফিরিয়ে না আনলে আমরা কাশ করবো না। পরিস্থিতি আরো খারাপ হতে পারে।


এ বিষয়ে সহকারি কমিশনার আলমগীর হুসাইন বাগেরহাট টুয়েন্টি ফোরকে বলেন, বিষয়টি খুব সহজ নয়। তবে আপাতত পরিস্থিতি শান্ত করা হয়েছে। শিক্ষকরা কাশে যেতে রাজি হয়েছেন।


এ বিষয়ে বিদ্যালয়ের সভাপতি ও উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এম এমদাদুল হকের নিকট জানতে চাইলে তিনি বলেন, ‘পরে কথা বলবো’।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
  • নির্বাচিত