সংসদীয় স্থায়ী কমিটির প্রতিনিধি দলের মহিষ খামার পরিদর্শন

ফকিরহাট প্রতিনিধি

আপডেট : ০৯:২৬ পিএম, বুধবার, ৮ আগস্ট ২০১৮ | ১৩২২

ফকিরহাটে মহিষ, ভেড়া ও হাঁস খামার পরিদর্শন করলেন মৎস্য ও প্রানী সম্পদ মন্ত্রনালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির একটি প্রতিনিধি দল। বর্তমান খামারের সার্বিক কার্যক্রম সরেজমিনে পরিদর্শনে আসেন ৬ সদস্যের এই প্রতিনিধি দল।


বুধবার বিকালে দেশের একমাত্র মহিষ প্রজনন খামার বাগেরহাটের ফকিরহাট উপজেলার শুকদারা এলাকায় পরিদর্শন করেন। এছাড়া ভেড়ার খামার ও বাগেরহাট শহরতলীর আঞ্চলিক হাঁস প্রজনন খামারও সরেজমিন ঘুরে দেখেন ওই প্রতিনিধি দল। পরিদর্শন শেষে খামারের সার্বিক পরিস্থিতি বিষয়ে তারা সন্তোষ প্রকাশ করেন।


এসময় উপস্থিত ছিলেন, মন্ত্রনালয়ের যুগ্ন-সচিব মোঃ মফিজুল ইসলাম, সহকারী সচিব মোঃ আব্দুল হামিদ, পরিচালক (উৎপাদন) মোঃ মাহবুবুর রহমান, উপ-পরিচালক কল্যান কুমার ফোজদার, জেলা প্রাণী সম্পদ অফিসার ডাঃ মোঃ সাইফুজ্জামান খান, অফিস সহায়ক মোঃ শফিউল আলম, সহকারী পরিচালক (এল আর) ডাঃ মোঃ লুৎফার রহমান ও ফকিরহাট উপজেলা আওয়ামী লীগের সভাপতি স্বপন দাশ।


মৎস্য ও প্রানী সম্পদ মন্ত্রনালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি এ্যাডভোকেট মীর শওকাত আলী বাদশা বলেন, বর্তমান সরকারের সময়ে সকল ক্ষেত্রে উন্নয়ন হচ্ছে। তবে বাগেরহাটে গড়ে তোলা মহিষ, ভেড়া প্রজনন ও হাঁস খামার এই এলাকার দারিদ্রপীড়িত মানুষের উন্নয়নে ভুমিকা রাখছে। আশেপাশে নতুন নতুন খামার গড়ে উঠেছে।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
  • নির্বাচিত