সুন্দরবনে অস্ত্রসহ দুই দস্যু আটক

মোংলা সংবাদদাতা

আপডেট : ০২:২১ পিএম, রোববার, ১৫ অক্টোবর ২০১৭ | ১৬৬৩

সুন্দরবনে অস্ত্রসহ দুই দস্যু আটক

সুন্দরবনের বনদস্যু মাছ মামুন বাহিনীর দুই দস্যুকে আটক করেছে র‌্যাব। রবিবার সকালে পূর্ব সুন্দরবনের চাঁদপাই রেঞ্জের জোংড়ার খাল থেকে তাদের আটক করা হয়। আটককৃতরা হলেন রামপাল উপজেলার রিপন সরকার ওরফে দুধ রিপন এবং সাতীরা জেলার আবু সাঈদ গাজী।

র‌্যাব-৮ অধিনায়ক লেঃ কর্ণেল আনোরুজ্জামান বাগেরহাট টুয়েন্টি ফোরকে জানান, বনদস্যু মোস্তফা ওরফে মাছ মামুন বাহিনী সশস্ত্র অবস্থায় জোংড়ার খালে অবস্থান করেছে। গোপনে সংবাদ পেয়ে সেখানে অভিযান চালায় র‌্যাব। পরে বাহিনী প্রধান মাছ মামুন পালিয়ে গেলেও তাদের দুই সদস্য রিপন সরকার ও সাঈদ গাজীকে র‌্যাব আটক করে।

এসময় ঘটনাস্থলে তল্লাশী চালিয়ে ১ টি ডাবল ব্যারেল বন্দুক, ২ টি সিঙ্গেল ব্যারেল, ১ টি কাটা রাইফেল এবং ২ টি ওয়ান শুটারগানসহ ১৬ রাউন্ড গুলি উদ্ধার করা হয়েছে। আটককৃতদের খুলনার দাকোপ থানায় সোপর্দ করা হয়েছে।

র‌্যাব-৮ আরো জানায়, মোস্তফা ওরফে মাছ মামুন বাহিনী, সুন্দরবনের শিবসা, ভদ্রা, শ্যালাগাং এবং নদী সংলগ্ন বিভিন্ন খাল, চাঁদপাই রেঞ্জের জোংড়ার খাল সহ বিভিন্ন এলাকায় নিরীহ জেলেকে অপহরণ ও মাছ ধরার ট্রলারে লুটপাট চালায়। অপহরণ পরবর্তী কৌশলে জেলেদের পরিবারকে ফোন করে জন প্রতি বিপুল অংকের টাকা মুক্তিপন দাবি করে। মুক্তিপন দিয়ে কতিপয় জেলে ছাড়া পায় এবং মুক্তিপণ অনাদায়ে হত্যাসহ জেলেদের অমানুষিক নির্যাতন চালানো হয়। এমন সংবাদের ভিত্তিতে ডাকাতি প্রবণ এলাকা সমূহে র‌্যাব-৮ তার গোয়েন্দা কার্যক্রম জোরদার করে। এর আগে র‌্যাবের এই কঠোর তৎপরতার কারনে গত ৩১ মে ২০১৬ তারিখ হতে ২৯ এপ্রিল ২০১৭ তারিখ পর্যন্ত সর্বমোট ১২টি বাহিনীর ১৩২জন জলদস্যু, ২৪৯টি অস্ত্র ও ১২,৫৯২ রাউন্ড গোলাবারুদ সহ র‌্যাব-৮ এর নিকট আত্নসমর্পণ করে।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
  • নির্বাচিত