অর্থনৈতিক লেনদেনকে কেন্দ্র করে খুন

চিতলমারীতে আনোয়ার হত্যার বিচারের দাবীতে পোস্টারিং

এস এস সাগর,চিতলমারী

আপডেট : ০৫:৩২ পিএম, বুধবার, ১২ সেপ্টেম্বর ২০১৮ | ১৮৩২

চিতলমারীতে কৃষক আনোয়ার হত্যাকা-ের খুনিদের গ্রেফতার ও দৃষ্টান্তমূলক শাস্তির দাবিতে এলাকায় পোস্টারিং করা হয়েছে। নির্মম এ হত্যাকা-ের প্রতিবাদে এলাকাবাসি ফুঁসে উঠেছেন। এ ঘটনায় থানায় একটি হত্যা মামলা দায়ের করা হলেও পুলিশ এখন পর্যন্ত কাউকে আটক করতে পারেনি। পরিবারের দাবী এলাকার একটি প্রভাবশালী মহল বিষয়টি ভিন্ন ভাবে প্রভাবিত করার জন্য উঠেপড়ে লেগেছে।


নিহত আনোয়ারের ছেলে ও মামলার বাদী সুমন বাগেরহাট টুয়েন্টি ফোরকে জানান, তার পিতার কাছ থেকে স্থানীয় কয়েকজন ব্যক্তি ষ্ট্যাম্পে লিখিতভাবে কয়েক লাখ টাকা ধার নেন। এই পাওনা টাকা আদায় করাকে কেন্দ্র তার পিতাকে হত্যা করে লাশ গুম করার জন্য মাছুয়ারকুল এলাকার একটি ডোবায় ফেলে দেওয়া হয়। গত ৬ সেপ্টেম্বর বিকালে টাকা দেওয়ার কথা বলে এক মহিলা তার পিতাকে খবর পাঠান এরপর তিনি নিঁখোজ হন। নিঁখোজের দুইদিন পর শনিবার সন্ধ্যায় এলাকাবাসি উপজেলার মাছুয়ারকুল গ্রামের রাস্তার পাশে ডোবায় বস্তাবন্দি অবস্থায় তার লাশ দেখতে পেয়ে পুলিশকে খবর দেন।


সুমন আরও জানান, এ হত্যাকা-ের ঘটনায় তিনি বাদী হয়ে ৮ সেপ্টেম্বর রাতে থানায় একটি হত্যা মামলা দায়ের করলেও পুলিশ এখন পর্যন্ত কাউকে আটক করতে পারেনি। এলাকার একটি প্রভাবশালী মহল এ হত্যাকা- ভিন্নখাতে নেওয়ার চেষ্টা চালাচ্ছে বলে তিনি উল্লেখ করেন।


এ ব্যাপারে মামলার তদন্তকারী কর্মকর্তা এসআই রফিকুল ইসলাম বাগেরহাট টুয়েন্টি ফোরকে জানান, অর্থনৈতিক লেনদেনকে কেন্দ্র করে এ হত্যাকা-ের ঘটনা ঘটেছে। ঘটনার সাথে জড়িতদের আটকের জন্য পুলিশি অভিযান অব্যাহত রয়েছে।


চিতলমারী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) অনুকুল চন্দ্র সরকার বাগেরহাট টুয়েন্টি ফোরকে জানান, আনোয়ার হত্যাকা-ে জড়িতদের আটকের ‘জন্য পুলিশ জোর চেষ্টা চালিয়ে যাচ্ছে। দ্রুত হত্যাকারীদের গ্রেফতার করা হবে।

প্রসঙ্গত, গত ৮ সেপ্টেম্বর সন্ধ্যায় উপজেলার মাছুয়ারকুল এলাকার একটি ডোবা থেকে নিঁখোজের ২ দিনের মাথায় কৃষক আনোয়ার হোসেনের বস্তাবন্দি উদ্ধার করা হয়।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
  • নির্বাচিত