রাজনীতিতে সুদর্শন তন্ময়ের চমক

ইমরুল কায়েস পান্থ

আপডেট : ০৮:২৬ পিএম, রোববার, ২৫ নভেম্বর ২০১৮ | ৫৩৯৮

শেখ পরিবারের নতুন চমক আওয়ামী লীগ সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার ভাইপো শেখ সারহান নাসের তন্ময়। বাগেরহাট -২ আসনের সংসদ সদস্য মীর শওকাত আলী বাদশাকে হটিয়ে এবার দলীয় মনোনয়ন পেয়েছে।

শেখ পরিবারের তৃতীয় প্রজন্মের সদস্য হিসেবে রাজনীতিতে আসা সুদর্শন এ তরুণ বাগেরহাট-২ আসন থেকে মনোনয়ন পেয়ে চমক দেখিয়েছেন। যদিও তাকে মনোনয়ন দেওয়ার জন্য স্থানীয় আওয়ামী লীগ দাবি জানিয়ে আসছিল। রোববার দুপুরে আওয়ামী লীগের দলীয় মনোনয়ন তালিকা প্রকাশের পর স্থানীয় নেতাকর্মীদের প্রত্যাশা পুরণ হওয়ায় মিস্টি বিতরন করে উচ্ছাস প্রকাশ করেছে।


জেলা ছাত্রলীগের সাধারন সম্পাদক সরদার নাহিয়ান আল সুলতান ওশান বাগেরহাট টুয়েন্টি ফোরকে বলেন, তৃনমূলের প্রত্তাশা পুরন হয়েছে। তরুন নেতৃত্বের উপর আস্থা রেখে শেখ হাসিনার মনোনীত প্রার্থী শেখ তন্ময়কে বিজয়ী করতে ছাত্রলীগসহ দলের সকল অংগ সংগঠন একত্রে কাজ করবে।


শেখ সারহান নাসের তন্ময় বঙ্গবন্ধু শেখ মুজিবর রহমানের ছোট ভাই শেখ আবু নাসেরের ছেলে শেখ হেলাল উদ্দীন এমপির একমাত্র ছেলে। সম্প্রতি কয়েকটি রাজনৈতিক অনুষ্ঠানে তার সরব উপস্থিতি ও অত্যন্ত আকর্ষণীয় বাচনভঙ্গিতে দেওয়া বক্তৃতা সবার নজর কেড়েছে।


তন্ময়ের বাবা শেখ হেলাল উদ্দীন এবারও বাগেরহাট-১ থেকে নৌকার মনোনয়ন পেয়েছেন। আর মেঝ চাচা শেখ সালাউদ্দিন জুয়েল খুলনা-২ আসনের মনোনয়ন পেয়েছেন।


জানা যায়, ২০০১ সালে প্রধানমন্ত্রী যখন বাগেরহাট-১ আসনে নির্বাচন করেন তখন থেকেই তন্ময় রাজনীতিতে সক্রিয় হতে শুরু করেন। ওই সময় তিনি প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্বাচন পরিচালনা কমিটির দায়িত্ব পালন করেন। এরপর থেকে বিদেশে পড়ালেখার ফাঁকে ফাঁকে দেশে এলেই দলীয় অনেক অনুষ্ঠানে অংশগ্রহণ করেছেন।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
  • নির্বাচিত