কোষ্টগার্ডের অভিযান

মোংলায় তক্কত ও সীমানা পিলার উদ্ধার

মোংলা সংবাদদাতা

আপডেট : ০৫:২২ পিএম, শুক্রবার, ২৭ অক্টোবর ২০১৭ | ১১৯৮

মোংলায় তক্কত ও সীমানা পিলার উদ্ধার

মোংলায় কোষ্টগার্ডের অভিযানে সুন্দরবনের বিরল প্রজাতির তক্কত ও সীমানা পিলার উদ্ধার করেছে।। শুক্রবার ভোরে কোস্টগার্ড পশ্চিম জোনের সিজি বেইস মোংলার টহল দল লাউডোপ খেয়াঘাট সংলগ্ন এলাকায় অভিযান চালিয়ে তক্ষক ও সীমানা পিলার উদ্ধার করা করে।

কোস্ট গার্ড পশ্চিম জোনের অপারেশন কর্মকর্তা লেঃ আব্দুলাহ আল মাহমুদ বাগেরহাট টুয়েন্টি ফোরকে জানান, গোপন সংবাদের ভিত্তিতে লাউডোপ খেয়াঘাট এলাকা থেকে বিরল প্রজাতির একটি তক্ষক ও সীমানা প্রাচীর (ইস্ট ইন্ডিয়া কোম্পানী-১৮১৮) সালের রক্ষিত পিলার পাচার হচ্ছে এমন খবরে অভিযানে যায় কোষ্টগার্ড। এসময় কোস্টগার্ডের উপস্থিতি বুঝতে পেরে পাচারকারীরা এগুলো রাস্তার পাশে ঝোপের মধ্যে ফেলে রেখে পালিয়ে যায়। কোস্টগার্ডের সদস্যরা তল্লাশী চালিয়ে সেখান থেকে তক্কত ও সীমানা প্রাচীর উদ্ধার করে ডাংমারী ফরেস্ট অফিসে তকটি বন বিভাগের কাছে হস্তান্তর করে।

মোংলায় তক্কত ও সীমানা পিলার উদ্ধার

বনরক্ষীরা উদ্ধারকৃত তকটি কোষ্টগার্ডের উপস্থিতিতে সুন্দরবনে ছেড়ে দেওয়া হয়। সীমানা প্রাচীরটি মোংলা থানা পুলিশের কাছে হস্তান্তর করা হয়। তিনি আরও জানান, একটি মহল নিজ স্বার্থ হাসিলের জন্য বন্যপ্রানী ও দেশীয় সম্পদ চোরাকারবারীর মাধ্যমে পাচার করে আসছে। তাই চোরাচালানী বন্ধে বাংলাদেশ কোস্ট গার্ড পশ্চিম জোনের নিয়মিত অভিযান অব্যাহত থাকবে।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
  • নির্বাচিত