মোরেলগঞ্জে পুলের ভগ্নদশায়

অর্ধ-সহস্রাধিক শিক্ষার্থীর ভোগান্তি

মোরেলগঞ্জ প্রতিনিধি

আপডেট : ০২:১৯ পিএম, শনিবার, ৮ ডিসেম্বর ২০১৮ | ১৩৭৫

মোরেলগঞ্জের জিউধরা ইউনিয়নে একটি পুলের ভগ্নদশার কারনে তিনটি বিদ্যালয়ের শিশু শিক্ষার্থীসহ অর্ধ সহস্রাধিক শিক্ষার্থী চরম ভোগান্তি শিকার হতে হচ্ছে। সেই সাথে দুটি গ্রামের জনসাধারণও দুর্ভোাগে পড়েছে।


অত্র ইউনিয়নের ডেউয়াতলা ও শনিরজোড় দুটি গ্রামের জনসাধারণের যোগাযোগ রক্ষায় রয়েছে দুটি কাঠের পুল। দুটি পুলই দীর্ঘদিন যাবৎ জরাজীর্ণ অবস্থায় পড়ে আছে। মাধ্যমিক ও প্রাথমিক বিদ্যালয়ের শত শত শিক্ষার্থী সহ এলাকাবাসীকে ঝুঁকি নিয়ে চলাচল করতে হয়। পুল দুটি যেমন নড়বড়ে তেমনি নেই কোন রেলিং। বিশেষ করে শিশুরা এ পুল পার হতে ভয় পায়।


এ পুল দিয়ে যতায়াতে সাথে সংশ্লিষ্ট রয়েছে দুটি গ্রামের রয়েছে প্রায় ৫ হাজার লোক। এখানে রয়েছে একটি মাধ্যমিক বিদ্যালয়, দুটি সরকারি প্রাথমিক বিদ্যালয়, ১০ টি মসজিদ, ৮ টি মন্দিরসহ ডেউয়াতলা বাজার ও শনিরজোড় বাজার। প্রতিনিয়ত পুল দুটি থেকে পারাপারে দুর্ঘটনার শিকার হচ্ছে শিক্ষার্থীসহ গ্রামবাসিরা। ইউপি সদস্য আরিফুল কবীর বাচ্চু বাগেরহাট টুয়েন্টি ফোরকে জানান, দেড় বছর ধরে এ রকম ভাঙ্গাচোড়া অবস্থায় পড়ে রয়েছে পুল দুটি। ইতোপূর্বে স্থানীয়দের ও ইউনিয়ন পরিষদ থেকে একাধিকবার মেরামত করা হয়েছে। কিছুদিন যেতে না যেতেই একই অবস্থা।


ইউপি চেয়ারম্যান জাহাঙ্গীর আলম বাদশা বাগেরহাট টুয়েন্টি ফোরকে বলেন, ইউনিয়ন পরিষদের বাজেট থেকে ছোট আকারে কয়েকবার মেরামত করা হয়েছে ইউনিয়নের ৫ টি পুল। ইতোমধ্যে জেলা পরিষদে লিখিতভাবে চন্দন তলা, একমারখালী, বটতলা, শনিরজোড় ও মঠবাড়িয়ায় ৫টি কাঠের পুল ও কালভাটের পুর্ন নির্মানের জন্য আবেদন করা হয়েছে।


এলাকাবাসিদের দাবি অতি শীঘ্রই এ পুল দুটি নতুন করে নির্মান না করা হলে দুই গ্রামের যোগাযোগ বিচ্ছিন্ন হয়ে পড়বে এবং ঝুঁকিপূর্ন এ ভাঙ্গা পুল থেকে পারাপারে বড় ধরনের দুর্ঘটনা ঘটতে পারে।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
  • নির্বাচিত