বাগেরহাটে প্রধান ঈদ জামাত

সর্ববৃহৎ ঐতিহাসিক ষাটগুম্বুজ মসজিদে

স্টাফ রির্পোটার

আপডেট : ০৪:৩০ পিএম, শুক্রবার, ১ সেপ্টেম্বর ২০১৭ | ১০৫২

ষাটগুম্বুজ মসজিদ

বাগেরহাটে বিশ্ব ঐতিহ্যের অংশ (ওয়ার্ল্ড হ্যারিটেজ সাইড) ঐতিহাসিক ষাটগু¤ু^জ মসজিদে ঈদের প্রধান ও সর্ববৃহৎ জামাত অনুষ্ঠিত হবে। প্রায় ছয়শ বছরের পুরানো এই মসজিদে ঈদে তিনটি জামাত অনুষ্ঠিত হবে। সকাল সাড়ে ৭টায় প্রথম, সাড়ে আটটায় দ্বিতীয় ও ৯টায় তৃতীয় জামায়াত অনুষ্ঠিত হবে। নামাজকে ঘিরে প্রশাসন কঠোর নিরাপত্তা ব্যবস্থা গ্রহণ করেছে। ষাটগম্বুজ মসজিদে হাজার হাজার ধর্মপ্রাণ মুসল্লি ঈদের নামাজ আদায় করবেন। দীর্ঘদিন ধরে ঐতিহাসিক ষাটগুম্বুজ মসজিদে ঈদের জামাতে স্থানীয় মুসল্লি ছাড়াও দেশী বিদেশী পর্যটকরা নামাজ আদায় করে আসছেন।


এছাড়া সকাল ৭টা ৩৫ মিনিট বাগেরহাট শহরের আলিয়া মাদ্রাসা ঈদগাহ, খারদ্বার ঈদগাহ, পুরাতন কোর্ট মসজিদ, সোনাতলা আউলিয়াবাদ জামে মসজিদ, পাগলপীর জামে মসজিদ ও ৭টা ৪০ মিনিটে মিঠা পুকুরপাড় জামে মসজিদ, নতুন কোর্ট জামে মসজিদে পৌনে আটটায়, হযরত খানজাহান (রহ:) মাজার জামে মসজিদ ৮ টায়।

এছাড়া বাগেরহাটের ৯ টি উপজেলার বিভিন্ন জামে মসজিদ ও ঈদগাহে ঈদের নামাজ অনুষ্ঠিত হবে।


ষাটগুম্বুজ মসজিদের ঈমাম ও খতিব মোহম্মদ হেলাল উদ্দিন বলেন, ষাটগুম্বুজ মসজিদে পবিত্র ঈদুল আযহার প্রধান ও সর্ববৃহৎ জামাত অনুষ্ঠিত হবে। এছাড়া আরও দুটি জামাত হবে। এখানে জেলার বাইরের ধর্মপ্রাণ মুসল্লিরা অংশ নেবেন।


বাগেরহাটের পুলিশ সুপার পংকজ চন্দ্র রায় বলেন, পবিত্র ঈদুল আযহার জামাত শান্তিপূর্ণভাবে করতে গুরুত্বপূর্ণ মসজিদ গুলোতে নিরাপত্তা ব্যবস্থা জোরদার করার সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
  • নির্বাচিত