জর্জিয়ায় বিজয় দিবস উদযাপন

মনজিলুর রহমান, জর্জিয়া 

আপডেট : ১১:১৫ পিএম, বুধবার, ১৯ ডিসেম্বর ২০১৮ | ১০৭১

মুক্তিযুদ্ধে শহীদদের প্রতি বিনম্র শ্রদ্ধা ও ভালোবাসার মধ্যদিয়ে জর্জিয়ায় মহান বিজয় দিবস উদযাপিত হয়েছে। এ উপলক্ষে ১৬ ডিসেম্বর রবিবার সন্ধ্যায় স্থানীয় জেসি ইভেন্ট হলে জর্জিয়া বাংলাদেশ সমিতির উদ্যোগে এক আলোচনা সভা ও সাংস্কৃতিক অনুষ্ঠান অনুষ্ঠিত হয় ।

পবিত্র কোরআন তেলাওয়াতের মধ্য দিয়ে অনুষ্ঠানে সমিতির সাংস্কৃতিক সম্পাদক সৈকত প্রধান ও সাধারণ সম্পাদক এ এইচ রাসেলের দ্বৈত উপস্থপনায় অনুষ্ঠানে বক্তব্য রাখেন, মাহবুবর রহমান ভুঁইয়া, সাংবাদিক রুমী কবীর, রীটা আলী, জর্জিয়া আওয়ামী লীগের সভাপতি হুমায়ূন কবির , জর্জিয়া বিএনপির সাবেক সভাপতি আলহাজ শুকুর মিন্টু, জর্জিয়া বাংলাদেশ সমিতির দুই জন সাবেক সভাপতি যথাক্রমে নাদিরা রহমান ও ডঃ নাসিম আকতার, মুক্তিযোদ্ধা হারুন রশীদ, এম এন্ড জের সভাপতি জামিল ইমরান, বিশিষ্ট কম্যুনিটি লিডার আল হারুণ আর রশিদ ও জর্জিয়া বাংলাদেশ সমিতির সভাপতি মোস্তফা কামাল মাহমুদ।


আলোচনা সভায় বক্তারা বাংলাদেশের স্বাধীনতা যুদ্ধের ইতিহাস ও মহান বিজয় দিবসের তাৎপর্য নিয়ে আলোচনা করেন। আলোচকরা প্রবাসে দেশের সুনাম রক্ষার জন্য সকলকে ঐক্যবদ্ধভাবে কাজ করার জন্য আহ্বান জানান। বাংলাদেশের স্থপতি বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান,শহীদ প্রেসিডেন্ট জিয়াউর রহমানসহ
স্বাধীনতাযুদ্ধে জীবন উৎসর্গকারী সকল মুক্তিযোদ্ধা এবং শহীদদের শ্রদ্ধার সঙ্গে স্মরণ করা হয়।


স্থানীয় শিশু-কিশোরদের অংশ গ্রহণে ‘ বাংলাদেশ আমার জন্মভূমি’ বিশেষ চিত্রাঙ্কন প্রতিযোগীতা অনুষ্ঠিত । প্রতিযোগীতা প্রায় প্রতিটি শিশুই বাংলাদেশের পতাকা এবং সাভার স্মৃতি সৌধের চিত্র অঙ্কন করে । প্রতিযোগীতায় অংশ গ্রহণকারী প্রতিটি শিশুকেই জর্জিয়া বাংলাদেশ সমিতির লোগো সম্বলিত বিশেষ ক্রেস্ট প্রদান করা হয় । বাংলাদেশের জাতীয় সঙ্গীত ও সাংস্কৃতিক অনুষ্ঠানের মধ্যে দিয়ে অনুষ্ঠানের সমাপ্তি হয় । কনকনে শীতের মধ্যেও প্রচুর প্রবাসী বাংলাদেশি অনুষ্ঠানে যোগ দেয় ।


জর্জিয়া বাংলাদেশ সমিতি ছাড়াও জর্জিয়ায় আটলান্টা কালচারারল সোসাইটি, জর্জিয়া আওয়ামী লীগ, জর্জিয়া বিএনপি ঐদিন বিকেলে পৃথক পৃথক স্থানে যথাযোগ্য মর্যাদায় বিজয় দিবস উদযাপন করে ।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
  • নির্বাচিত