শরণখোলায় আগুনে পুড়ে ১০ লাখ টাকার ক্ষতি

মহিদুল ইসলাম, শরণখোলা

আপডেট : ০৫:৩৪ পিএম, মঙ্গলবার, ২৯ জানুয়ারী ২০১৯ | ১০৭১

শরণখোলায় পৃথক দুটি অগ্নিকান্ডে তিনটি মাছের ডিপো ঘর, একটি খাবার হোটেল ও একটি খড়ের গাদা পুড়ে ছাই হয়েছে। সোমবার রাতে উপজেলার সাউথখালী ইউনিয়নের সুন্দরবন সংলগ্ন খুড়িয়াখালী বাজার ও রায়েন্দা ইউনিয়নের উত্তর কদমতলা গ্রামে এ অগ্নিকান্ডের ঘটনা ঘটে। আগুনে ১০লক্ষাধিক টাকার ক্ষতি হয়েছে বলে ক্ষতিগ্রস্ত ব্যবসায়ী ও ঘর মালিকরা জানিয়েছেন। ফায়ার সার্ভিসের কর্মীরা স্থানীয়দের সহায়তায় আগুন নিয়ন্ত্রন করে।

স্থানীয় ইউপি সদস্য ও মৎস্য ব্যবসায়ী মো. বাচ্চু মুন্সী এবং খুড়িয়াখালী বাজারের মুদি ও মৎস্য ব্যবসায়ী মো. জালাল মোল্লা বাগেরহাট টুয়েন্টি ফোরকে জানান, রাত দেড়টার দিকে বাজারের সোবাহান সরদারের হোটেলের চুলা থেকে আগুনের সূত্রপাত হয়। আগুনে হানিফ মুন্সীর ঘরের ভাড়াটিয়া সোবাহানের হোটেল, বাচ্চু মুন্সীর ডিপো, নান্না মাতুব্বরের ঘরের ভাড়াটিয়া জামাল গাজীর ডিপো ও আদম আলীর ডিপো ঘর ভষ্মিভূত হয়। ওই ডিপো ঘরে রাখা মৎস্যজীবী কবির বয়াতী, নাছির বয়াতী, বাদশা বয়াতী, ছগির হোসেন ও রুবেলের প্রায় তিন লাখ টাকার মাছ ধরা জাল পুড়ে যায়। সব মিলে ব্যবসায়ীদের ১০ লাখ টাকার বেশি ক্ষতি হয়েছে বলে তারা জানান।

অপরদিকে, রাত ১১টার দিকে উপজেলার উত্তর কদমতলা গ্রামের হানিফ আকনের খড়ের গাদায় দুর্বৃত্তরা আগুন ধরিয়ে দেয়। এতে খড়ের গাদাটি সম্পূর্ণ পুড়ে যায়।

শরণখোলা ফায়ার সার্ভিস স্টেশনের ইনচার্জ মো. মেশফাকুল আলম বাগেরহাট টুয়েন্টি ফোরকে জানান, দুটি অগ্নিকান্ডই স্থানীয়দের সহায়তায় নিয়ন্ত্রন করা সম্ভব হয়েছে। খুড়িয়াখালী বাজারে হোটেলের চুলার আগুন থেকে অগ্নিকান্ড ঘটে। এবং খড়ের গাদায় বিড়ি-সিগারেটের আগুন থেকেও লাগতে পারে।

শরণখোলা উপজেলা নির্বাহী কর্মকর্তা লিংকন বিশ্বাস বাগেরহাট টুয়েন্টি ফোরকে জানান, অগ্নিকান্ডের ঘটনা তদন্ত করে ক্ষতিগ্রস্তদের সহায়তা দেওয়া হবে।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
  • নির্বাচিত