মোরেলগঞ্জে দলীয় সমর্থন চান বর্তমান দুই ভাইস চেয়ারম্যান

মোরেলগঞ্জ প্রতিনিধি

আপডেট : ০৬:২৪ পিএম, শুক্রবার, ১ ফেব্রুয়ারী ২০১৯ | ১২৮৬

মোরেলগঞ্জে আসন্ন উপজেলা পরিষদ নির্বাচনকে ঘিরে মাঠ এখন সরগরম হয়ে উঠছে সবত্রই চলছে প্রচার প্রচারণা। তৃতীয় ধাপে এ উপজেলার নির্বাচন অনুষ্ঠিত হতে যাচ্ছে। যদিও দলীয় প্রতিকে উপজেলা চেয়ারম্যান পদে দলীয় প্রার্থী একক নির্ধারণ থাকলেও ভাইস চেয়ারম্যান ও মহিলা ভাইস চেয়ারম্যান পদে থাকছে না কোন দলীয় প্রতিক। তার পরেও দলীয় সমর্থিত নেতাকর্মীরা আশা করছে নিজ নিজ দলের সমর্থন। এবারে এ উপজেলায় মহিলা ভাইস চেয়ারম্যান পদে প্রতিদ্বন্দীতা করতে চাচ্ছেন উপজেলা পরিষদের বর্তমান ভাইস চেয়ারম্যান ফাহিমা ছাবুল ও মহিলা ভাইস চেয়ারম্যান আজমিন নাহার। এ দু প্রার্থী এবারো মনোনয়ন প্রত্যাশা করছেন দলীয় সমর্থনে । এ বিষয়ে কথা হয় ভাইস চেয়ারম্যান ফাহিমা ছাবুলের সাথে তিনি বাগেরহাট টুয়েন্টি ফোরকে বলেন, ২০১৪ সালে উপজেলা পরিষদ নির্বাচনে ভাইস চেয়ারম্যান পদে নির্বাচিত হন তার প্রয়াত স্বামী আওয়ামী লীগ নেতা এইচএম ছাবুল আক্তার । তিনি ২০১৫ সালে ২৯ ডিসেম্বর মৃত্যুবরন করলে উপ-নির্বাচনে ২০১৭ সালে ৬ই মার্চ ওই পদে নির্বাচন করে তিনি নির্বাচিত হন।

দলীয় হিসেবে উপজেলা মহিলা যুবলীগের সাবেক সম্পাদিকা ছিলেন।বর্তমানে আওয়ামী লীগের সদস্য। দলের একজন কর্মী হিসেবে বিগত দিনে দলীয় বিভিন্ন কর্মকান্ডে মাঠ পর্যায়ে তৃনমূল কর্মীদের সাথে ছিলেন। এছাড়াও তিনি বিভিন্ন সামাজিক, সাংস্কৃতিক শিক্ষা প্রতিষ্ঠানের সাথে সম্পৃক্ততা রেখে সাধারণ মানুষের পাশে থেকে কাজ করেছেন। সেক্ষত্রে এবারো তিনি দলীয় সমর্থনে মহিলা ভাইস চেয়ারম্যান পদে নির্বাচন করে বিজয়ের প্রত্যাশা ব্যক্ত করেন। অপরদিকে কথা হয় দু’ই দু’বারের নির্বাচিত মহিলা ভাইস চেয়ারম্যান আজমিন নাহারের সাথে তিনি বাগেরহাট টুয়েন্টি ফোরকে বলেন, ২০০৯ সালে প্রথমে জনগনের ভালবাসা আর সমর্থনে বিপুল ভোটের ব্যবধানে নির্বাচিত হই। পরবর্তী ২০১৪ সালে পুনরায় নির্বাচিত করে জনগন। দলের একজন কর্মী হিসেবে সার্বক্ষনিক সাধারণ জনগনের পাশে থেকে কাজ করার চেষ্টা করেছি। বর্তমানে তিনি উপজেলা মহিলা আওয়ামী লীগের সভানেত্রী ও নারী উন্নয়ন ফোরামের সভাপতি হিসেবে দায়িত্ব পালন করে আসছেন।

এছাড়াও নারী ক্ষমতায়নের জন্য একাধিক নারী সংগঠনের সাথে সম্পৃক্ত হয়ে সামাজিক প্রতিরোধ, বাল্য বিবাহ প্রতিরোধ, নারী নির্যাতন প্রতিরোধে সামাজিকভাবে বিভিন্ন সময়ে ভূমিকা রেখেছেন। সেক্ষত্রে ২০১৮ সালে বাংলাদেশ ঐতিহ্য সংরক্ষণ ও গবেষনা কেন্দ্র থেকে সামাজিক কর্মকান্ডে বিশেষ অবদানের জন্য মাদার তেরেসা স্মৃতি পদক লাভ করেন। তিনি এবারে ও দলীয় সমর্থনে মহিলা ভাইস চেয়ারম্যান পদে মনোনয়ন প্রত্যাশা করছেন।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
  • নির্বাচিত