এসএসসির আইসিটি বিষয়ের ‘ঘ’ সেটের প্রশ্নপত্রে ভুল:পরীক্ষা স্থগিত

মহিদুল ইসলাম, শরণখোলা

আপডেট : ০২:২৮ পিএম, মঙ্গলবার, ১২ ফেব্রুয়ারী ২০১৯ | ৬৪৩

বাগেরহাটের শরণখোলায় মঙ্গলবারে অনুষ্ঠিত এসএসসি পরীক্ষার আইসিটি বিষয়ের ‘ঘ’ সেটের প্রশ্নপত্রে ভুল ধরা পড়েছে। ২৫মিনিটের এই নৈর্ব্যত্তিক পরীক্ষা শেষ হবার পাঁচ মিনিট বাকি থাকতে প্রশ্নপত্রের দ্বিতীয় পৃষ্ঠার প্রশ্নে অমিল দেখে পরীক্ষার্থীদের মাঝে হৈচৈ পড়ে যায়। পরে বিষয়টি প্রশাসনকে অবহিত করলে পরীক্ষা স্থগিত ঘোষনা করা হয় বলে জানায় পরীক্ষা কর্তৃপক্ষ।


উপজেলা সদরের রায়েন্দা সরকারি পাইলট হাইস্কুলের প্রধান শিক্ষক ও কেন্দ্র সচিব মো. সুলতান আহমেদ গাজী বাগেরহাট টুয়েন্টি ফোরকে জানান, আইসিটি বিষয়য়ের শুধুমাত্র ‘ঘ’ সেটের প্রশ্নপত্রে এই ভুল ধরা পড়ে। প্রশ্নপত্রের প্রথম পৃষ্ঠায় মিল থাকলেও একই সেটের অপর পৃষ্ঠায় কোনো মিল নেই। পরীক্ষা শেষের পাঁচ মিনিট আগে এই অমিল দেখে পরীক্ষার্থীরা কেন্দ্র পরিদর্শকদের জানায়। পরে বিষয়টি উপজেলা নির্বাহী কর্মকর্তাকে অবহিত করা হয়।


তিনি জানান, শরণখোলায় দুটি কেন্দ্রে পরীক্ষা অনুষ্ঠিত হচ্ছে। এর মধ্যে রায়েন্দা কেন্দ্রে ৪০৫ জন এবং আমড়াগাছিয়া কেন্দ্রে ২৫৫ জন পরীক্ষার্থী অংশগ্রহন করে। এ বিষয়ে আমড়াগাছিয়া বহুমূখী উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক ও কেন্দ্র সচিব মো. সরোয়ার হোসেন খানও প্রশ্নপত্র ভুলের অভিযোগ করেন।

শরণখোলা উপজেলা নির্বাহী কর্মকর্তা লিংকন বিশ্বাস বাগেরহাট টুয়েন্টি ফোরকে বলেন, শুধু শরণখোলাতে নয়, যশোর বোর্ডের সকল কেন্দ্রেই এই একই ভুল ধরা পড়েছে। একারণে এই বিষয়ের পরীক্ষা স্থগিত ঘোষনা করেছে বোর্ড।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
  • নির্বাচিত