মোরেলগঞ্জে ইউএনও ভাঙ্গলেন বাল্য বিয়ে

মোরেলগঞ্জ প্রতিনিধি

আপডেট : ০৯:৩০ পিএম, সোমবার, ১৮ ফেব্রুয়ারী ২০১৯ | ১৬১৭

মোরেলগঞ্জে নবম শ্রেণির এক ছাত্রীর বিয়ে ভেঙ্গে দিয়েছেন উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. কামরুজ্জামান। একই সাথে কনে পক্ষ্যের ৩ জনকে আটক করে ৪২ হাজার টাকা অর্থদন্ড দিয়েছেন। সোমবার সন্ধ্যা ৭ টার দিকে ভ্রাম্যমান আদালত বসিয়ে তিনি এ দন্ডাদেশ দেন। বিয়েবাড়ি থেকে একটি ভূয়া জন্ম সনদও উদ্ধার করেছেন ইউএনও।



উপজেলা নির্বাহী কর্মকর্তা বাগেরহাট টুয়েন্টি ফোরকে জানান, উত্তর সূতালড়ী গ্রামের ইলিয়াস সরদার তার সদ্য নবম শ্রেণিতে পড়–য়া মাদ্রাসা ছাত্রীকে কালিকাবাড়ি বাড়ি গ্রামের আলী আজগর এর সাথে বিয়ের আয়োজন করেন। খবর পেয়ে বেলা ১টায় ইউএনও পুলিশ নিয়ে পৌছান বিয়ে বাড়িতে। সেখান থেকে জব্দকৃত জন্ম সনদে মেয়েটির বয়স ১৯ বছর যা প্রকৃত বয়সের চেয়ে ৭ বছর বেশী।



বারইখালী ইউনিয়ন পরিষদের সচিবের সহায়তায় জালিয়াতির আশ্রয়ে এমন জন্ম সনদ তৈরী করা হয়েছে। এ ঘটনার পর থেকে সচিব প্রভাংশ কুমার রায়ের মোবাইল ফোনটি বন্ধ রয়েছে। তার বিরুদ্ধেও আইনগত ব্যবস্থা গ্রহন করা হবে বলে ইউএনও জানান।


ইউএনও’র উপস্থিতিতে ইলিয়াস সরদারসহ কনে পক্ষের ৪ শতাধীক অতিথি খাবার ফেলে পালিয়ে যান। পুলিশের হাতে আটক হন কনের চাচা অলিয়ার রহমান শেখ(৫০), হাফেজ মো. আবু বকর সিদ্দিক ও মো. জিয়ার হাওলাদার(৩২)। এ তিন জনকে ৪২ হাজার টাকা অর্থদন্ড করেন ইউএনও।


এদিকে কনের বাড়িতে ইউএনও হানা দিয়েছেন এমন খবর পেয়ে বরপক্ষ মাঝপথ থেকেই যে যারমত আত্মগোপনে চলে যান।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
  • নির্বাচিত