সুন্দরবনে ক্ষতবিক্ষত এক ব্যাক্তি উদ্ধার

মোংলা প্রতিনিধি

আপডেট : ০৩:২১ পিএম, মঙ্গলবার, ১৯ মার্চ ২০১৯ | ৮০১

পুর্ব সুন্দরবন চাদঁপাই রেঞ্জের বড় পদ্মাাবর্তী খালের চর থেকে এক ব্যাক্তিকে ক্ষতবিক্ষত অবস্থায় উদ্ধার করেছে জেলেরা। মঙ্গলবার সকালে স্থানীয় জেলে বাচ্চু হাওলাদার নদীর চরে পঞ্চাশ উর্দ্ধো ওই ব্যাক্তিকে শরীরের বিভিন্ন জায়গায় কোপানো অবস্থায় পড়ে থাকতে দেখে এর আশপাশ এলাকার জেলেদের খবর দেয়। পরে ওখান থেকে কোস্টগার্ডের সহযোগীতায় তাকে উদ্ধার করে মোংলা উপজেলা স্বাথ্য কমপ্লেক্সে চিকিৎসা দেয়া হয়।

গুরুতর আহত ব্যাক্তি নিজে জেলে, তার নাম আবুল কাসেম ওরফে সেলিম এবং তাকে বন দস্যুরা কুপিয়ে রক্তাক্ত জখম করেছে বলে জানানোর পরে সে জ্ঞান হারিয়ে ফেলে। মোংলার জয়মনি এলাকার বাসিন্দা জেলে বাচ্চু হাওলাদার বাগেরহাট টুয়েন্টি ফোরকে জানায়, তিনি বড় পদ্মাপতি খাল সংলগ্ন এলাকায় মাছ ধরতেছিলেন। এমন সময় নদীর চরে মানুষের কাতরানীর আওয়াজ শুনে সামনে এগিয়ে গিয়ে দেখেন মাথা থেকে পা পর্যন্ত শরীরের বিভিন্ন অংশে কোপের চিহ্ণ এবং রক্তাক্ত অবস্থায় পরে রয়েছে ওই ব্যাক্তি। পাশে কোষ্টগার্ড ক্যাম্পে খবর দিলে তাদের সহযোগীতায় দ্রুত তাকে উদ্ধার করে মোংলা উপজেলা স্বাস্থ্যকমপ্লেক্সে পৌছে দেয়া হয়। ওই সময় গুরুতর আহত ওই ব্যাক্তি আঘাত পাওয়া স্থান দিয়ে রক্ত ঝরছিলো।

এবিষয় মোংলা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে’র প্রধান ডাঃ জিবিতোশ বিশ্বাস বাগেরহাট টুয়েন্টি ফোরকে জানান,শরীরের বিভিন্ন স্থানে ধারারো দেশীয় অস্ত্রের আগাতের চিহ্ণ ও দুটো হাত ভেঙ্গে ফেলা হয়েছে। অতিরিক্ত রক্ত খরনের কারনে তার অবস্থা খুবই আশংকা জনক। প্রথমিক চিকিৎসা দেয়া হয়েছে তবে তাকে আশংকা মুক্ত করতে দ্রুত উন্নত চিকিৎসার জন্য খুলনা মেডিকেল হাসপাতালে নেয়ার প্রয়োজন বলে তিনি মনে করেন। তবে রিপোর্ট লেখা পর্যন্ত আহত ওই ব্যাক্তির স্বজনদের কোন খোজ খবর পাওয়া যায়নি।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
  • নির্বাচিত