মোংলায় উপজেলা নির্বাচনী ৪৮টি কেন্দ্রে সরঞ্জমাদি পাঠানো হয়েছে

মোংলা প্রতিনিধি

আপডেট : ০৫:৫৫ পিএম, শনিবার, ৩০ মার্চ ২০১৯ | ৫১৮

৩১ মার্চ মোংলা উপজেলা পরিষদ নির্বাচনের ভোট গ্রহণ অনুষ্ঠিত হতে যাচ্ছে। এ উপজেলার একটি পৌরসভা ও ৬টি ইউনিয়নে ৪৮টি ভোট কেন্দ্রে ব্যালট পেপার, ভোটারবাক্সসহ আনুসাঙ্গিক সরঞ্জামাদি পাঠানো হয়েছে। এদিকে উপজেলার সকল কেন্দ্রে কেন্দ্রে টহল অব্যাহত রাখতে পুলিশ, বিজিবি ও নির্বাহী মেজিস্ট্রেট মোতায়ন রাখা হয়েছে।

শনিবার ৩০ মার্চ দুপুর থেকে মোংলা উপজেলা পরিষদ চত্তর থেকে সহকারী রিটানিং কর্মকর্তার তত্ববধানে স্ব-স্ব কেন্দ্রের প্রিজাইডিং অফিসারের হাতে এসব নির্বাচনী সরঞ্জাম তুলে দেয়া হয়। পরে মোংলায় উপজেলা নির্বাচনী সামগ্রী পাঠানো কার্যক্রম উদ্বোধন করেন উপজেলা নির্বাহী কর্মকর্তা মোঃ রবিউল ইসলাম। উপজেলা একটি পৌরসভা ও ৬টি ইউনিয়নের এসব কেন্দ্রের প্রিজাইটিং অফিসাররা আইনশৃঙ্খলাবাহীনির সদস্যর সহযোগিতায় নির্বাচনী সরঞ্জাম নিয়ে কেন্দ্রে পৌঁছাতে শুরু করেন।

৩১ মার্চ সকাল ৮টা থেকে বিকেল ৪টা পর্যন্ত মোংলা উপজেলার ৪৮টি ভোট কেন্দ্রে ভোট গ্রহণ অনুষ্ঠিত হবে। নির্বাচনে এ উপজেলায় তিনটি পদে মোট প্রার্থী ৭ জন প্রার্থী। এরমধ্যে ৩ জন ভাইস চেয়ারম্যান পদে ও ৩ জন মহিলা ভাইস চেয়ারম্যান পদে প্রতিদ্বন্ধীতা করছেন।

এছাড়া উপজেলা চেয়ারম্যান হিসেবে কোন প্রতিদন্ধী না থাকায় এখানে বর্তমান উপজেলা চেয়ারম্যান আবু তাহের হাওলাদার বিনা প্রতিদন্ধীতায় নির্বাচিত হবে। মোংলা উপজেলায় মোট ১ লাখ ৪ হাজার ১৩৮ জন ভোটার তাদের ভোটাধিকার প্রয়োগ করবেন। এর মধ্যে পুরুষ ভোটার ৫২ হাজার ৫৪৩ ও নারী ভোটার ৫১ হাজার ৫৯৫ জন। সহকারী রিটার্নিং অফিসার ও উপজেলা নির্বাহী কর্মকর্তা মোঃ রবিউল ইসলাম বাগেরহাট টুয়েন্টি ফোরকে বলেন, সুষ্ঠুভাবে ভোট গ্রহণের জন্য ৫ স্তরের নিরাপত্তা বলয় গড়ে তুলেছেন প্রশাসন। ভোটকেন্দ্র ভোটারদের ভোট সুষ্ঠুভাবে সম্পন্ন করতে সর্বাত্মক প্রস্তুতি নেয়া হয়েছে। দুপুর ১টায় পর থেকে মোংলা উপজেলার ৪৮টি কেন্দ্রের ভোট গ্রহনের সকল সামগ্রী এবং প্রতিটি কেন্দ্রের জন্য পুলিশ ও আনসার সদস্যদের নিজ নিজ কেন্দ্রের দায়িত্ব বুঝে নিয়েছেন প্রিজাইডিং অফিসাররা।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
  • নির্বাচিত