দূর্নীতির দায়ে বাগেরহাট জেলা রেজিষ্ট্রার বরখাস্ত

স্টাফ রিপোর্টার

আপডেট : ০৫:৫৩ পিএম, বুধবার, ৮ নভেম্বর ২০১৭ | ১০৩০

ফজলার রহমান

ময়মনসিংহ জেলার ভালুকার বন বিভাগের প্রায় ১০ একর জমি ভূয়া দাতা সাজিয়ে রেজিষ্ট্রির অভিযোগে দুদকের দায়ের করা মামলায় আটক বাগেরহাট জেলা রেজিষ্টার ফজলার রহমানকে চাকরী থেকে সাময়িক বরখাস্ত করা হয়েছে। নিবন্ধন পরিদপ্তরের মহাপরিদর্শক খান মো. আব্দুল মান্নান স্বাক্ষরিত এক আদেশে তাকে বরখাস্ত করা হয়। নিবন্ধন পরিদপ্তরের উচ্চমান সহকারী মো. তৈয়েবুর রহমান বুধবার বাগেরহাট টুয়েন্টি ফোরকে এতথ্য নিশ্চিত করেছেন।

দুদকের ময়মনসিংহ জেলা সমন্বিত কার্যালয়ের সহকারি পরিচালক মো. মাসুদুর রহমান বাগেরহাট টুয়েন্টি ফোরকে জানান, ২০১৩ সালে ময়মনসিংহ জেলার ভালুকায় কর্মরত থাকা অবস্থায় ফজলার রহমান বন বিভাগের প্রায় ১০ একর জমি ভূয়া দাতা সাজিয়ে এনটিভি ও রোজা এগ্রো লিমিটেডের চেয়ারম্যান মোসাদ্দেক আলী ফালুর কাছে ছয়টি দলিলমূলে এক কোটি ২৭ লাখ টাকা মূল্যে রেজিষ্ট্রি করে দেন। ওই রেজিষ্ট্রির অভিযোগে দায়ের করা পৃথক ৬টি মামলায় দূর্নীতি দমন কমিশন (দুদক) ৩০ অক্টোবর তাকে বাগেরহাট থেকে আটক করে। এ ঘটনায় ফজলার রহমানকে বরখাস্ত করা হয়। ফজলার রহমান ফরিদপুর জেলার আলফাডাঙ্গা উপজেলার ফুচিয়া গ্রামের আব্দুল মান্নান মোল্লার ছেলে।

বাগেরহাট জেলা রেজিষ্টার ফজলার রহমানকে আটকের পর তার বিরুদ্ধে নামে-বেনামে দেশের বিভিন্ন স্থানে অবৈধ সম্পদ গড়ে তোলার অভিযোগ রয়েছে। খোদ বাগেরহাট শহরতলীর গোবরদিয়া এলাকায় তার মামাতো ভাই নুরুজ্জামান ও মনিরুজ্জামানের নামে প্রায় ৩০ একর জমি রয়েছে বলে স্থানীয় সুত্রে জানাগেছে। এই জমিতে একাধিক মৎস্য প্রকল্প ও গরুর খামার রয়েছে। জেলা রেজিষ্ট্রারের বাগান বাড়িখ্যাত এই জমির একটি অংশে সুতার মিল করার জন্য সম্প্রতি প্রায় অর্ধকোটি টাকা খরচ করে বালু ভরাট করা হয়েছে ।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
  • নির্বাচিত