ফকিরহাটে মানব বন্ধনের প্রতিবাদে সংবাদ সম্মেলন

ফকিরহাট প্রতিনিধি

আপডেট : ০৫:২১ পিএম, শনিবার, ২৭ এপ্রিল ২০১৯ | ৯১২

ফকিরহাট উপজেলার লখপুর ইউনিয়নের খাজুরা গ্রামের কতিপয় কয়েকজন স্বার্থনেশ্বী মহল স্থানীয় ইউপি সদস্য সহ কয়েকজনকে জড়িয়ে ভূমিদস্যু আখ্যায়িত করে মানব বন্ধন করেছেন।

এ ঘটনার প্রতিবাদে ভুক্তভোগীরা সংবাদ সম্মেলন করেছেন। শনিবার বেলা ১১টায় টাউন-নওয়াপাড়া অনুষ্ঠিত সংবাদ সম্মেলনে মোঃ ফকরুল আলমের পক্ষে লিখিত বক্তব্য পাঠ করেন খাজুরা ইউপি সদস্য শেখ আলী আহম্মদ। তিনি তার বক্তব্যে বলেন খাজুরা এলাকার একটি মামলাবাজ সুবিধাভোগী মহল গত ২৫এপ্রিল খাজুরা বাজার সংলগ্ন এলাকায় একটি মানব বন্ধনের আয়োজন করেন। মানববন্ধনে তারা ভূমিদস্যু আখ্যায়িত করে বক্তব্য প্রদান করেন। যা পরের দিন ২৬এপ্রিল বিভিন্ন প্রত্রিকায় প্রকাশিত হয়। যা সম্পূর্ন মিথ্যা বানোয়াট ও ভিত্তিহীন। প্রকৃতপক্ষে উক্ত গ্রামের মোঃ মোশারেফ হাওলাদারের পুত্র রোস্তম হাওলাদার নিজ একটি জমি একই গ্রামের মৃত মতলেব হওলাদারের পুত্র লতিফ হাওলাদার গংদের নিকট হতে ক্রয় করেন। উক্ত জমি ক্রয়ের জন্য মোঃ ফকরুল আলম ও স্থানীয় ইউপি সদস্য শেখ আলী আহম্মদ জমি ক্রয়ের ব্যাপারে সহযোগীতা করেন। এরই জের ধরে মোঃ মোজাফফর ফরাজী, ইজাজুল হাওলাদার ডালিম, বাদল ফরাজী ও খায়ের মল্লিক গংরা ক্ষীপ্ত হয়ে পড়ে। এরই জের ধরে তারা মিথ্যা মানববন্ধন করেন। শুধু তাই নয় সাংবাদিকদের ভূল বুঝিয়ে মিথ্যা সংবাদ পরিবেশন করেন।


এসময় স্থানীয় ইউপি সদস্য শেখ আলী আহম্মদ, মোঃ ফকরুল আলম, রোস্তম হাওলাদার, আওয়ামী লীগ নেতা মোঃ শওকত শেখ, স্বেচ্ছাসেবকলীগ নেতা মোঃ আফজাল সরদার, মোঃ মুছা শেখ, আইয়ুব আলী, মোঃ রবিউল ইসলাম, মোঃ দাউদ আলী হাওলাদার, মোঃ মিজানুর রহমান হাওলাদার, মোঃ সালাউদ্দিন শেখ সহ স্থানীয়রা উপস্থিত ছিলেন।


এদিকে এ ব্যাপারে ইউপি সদস্য শেখ আলী আহম্মদ বাগেরহাট টুয়েন্টি ফোরকে জানান, উক্ত জমি ক্রয়-বিক্রয়ের সহযোগীতা করায় পূর্ব শত্রুতার জের ধরে উক্ত প্রভাবশালী মহল আমাদের ভূমি দস্যু আখ্যায়িত করে মানব বন্ধন করে।

জমি ক্রয়কৃত ব্যাক্তি রোস্তম হাওলাদার বাগেরহাট টুয়েন্টি ফোরকে জানান, তিনি ১৮লক্ষ টাকা দিয়ে সাড়ে ২৮শতক জমি ক্রয় করেন। কিন্তু তাকে ভোগ দখলে বিভিন্ন ভাবে বাধা গ্রস্ত করছে বলে তিনি অভিযোগ করেন।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
  • নির্বাচিত