সুন্দরবনের কেওড়াতলী খাল এলাকায় ভারতীয় গরু আটক

মাসুদ রানা,মংলা

আপডেট : ০৭:২১ পিএম, বুধবার, ২২ মে ২০১৯ | ৭৪৫

গোপন সংবাদের ভিত্তিতে সুন্দরবনের কেওড়াতলী এলাকায় অভিযান চালিয়ে ইন্জিনচালিত ট্রলার সহ ৯ ভারতীয় গরু আটক করেছে কোস্টগার্ড বাহিনী পশ্চিম জোন। তবে এ ঘটনায় কাউকেই আটক করতে পারেনি তারা।কোস্টগার্ড বাহিনী পশ্চিম জোনের অপারেশন কর্মকর্তা লেফটেন্যান্ট ইমতিয়াজ আলম বাগেরহাট টুয়েন্টি ফোরকে জানান, মঙ্গলবার (২১ মে) গভীর রাতে সুন্দরবনের কেওড়াতলী এলাকা দিয়ে ভারতীয় গরু পাচারের উদ্দেশ্যে নিয়ে যাওয়া হচ্ছিল গোয়েন্দা সূত্রে এমন তথ্য নিশ্চিত হওয়ার পর কোস্টগার্ড সদস্যরা ২ টি স্পিডবোড নিয়ে দ্রুত গতিতে ওই এলাকায় অভিযান শুরু করে করে। পাচারকারী চক্রের ইন্জিনচালিত ট্রলার দেখে ধাওয়া দেয় কোস্টগার্ড সদস্যরা।
এ সময় কোস্টগার্ড বাহিনীর অভিযানের মূখে টিকতে না পেরে ট্রলার থেকে নদীতে লাফ দিয়ে পালিয়ে যায় পাচারকারীরা। ঘটনাস্থল থেকে ইন্জিনচালিত ট্রলারসহ ৯ ভারতীয় গরু জব্দ করা হয়। জব্দকৃত ট্রলার ও গরু শ্যামনগর থানায় স্থানান্তর করেছে কোস্টগার্ড পশ্চিম জোন। আটক ট্রলার ও গরুর আনুমানিক মূল্য ৬ লাখ ৪০ হাজার টাকা বলে নিশ্চিত করেছে কোস্টগার্ড।সুন্দরবন সংলগ্ন এলাকাসমূহে বনদস্যু জলদস্যুদের অপতৎপরতা রোধে কোস্টগার্ড সদস্যরা নিয়মিত অভিযান অব্যাহত রেখেছে।
তিনি আরো জানান,চোরা শিকারীরা ও পাচারকারীরা সুন্দরবনের বিভিন্ন জায়গা থেকে বিভিন্ন প্রজাতির তক্ষক ও হরিণ শিকার করে ব্যক্তিগত স্বার্থ উদ্ধারের জন্য বিক্রয় করে থাকে যা সুন্দরবনের প্রাকৃতিক ভারসাম্য রক্ষায় হুমকিসরুপ। লেফটেন্যান্ট ইমতিয়াজ আলম আরো বলেন, সুন্দরবনে অবৈধ অনুপ্রবেশকারী চোরা শিকারী ও পাচারকারীদের বিরুদ্ধে কোস্টগার্ড বাহিনী নিয়মিত অভিযান চালিয়ে যাবে।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
  • নির্বাচিত