শেখ হেলাল উদ্দীন কলেজে

ফকিরহাটে ইন-হাউজ প্রশিক্ষণের সমাপনী

ফকিরহাট প্রতিনিধি

আপডেট : ০৪:২৭ পিএম, বৃহস্পতিবার, ২৭ জুন ২০১৯ | ৪৫৫

ফকিরহাটের শেখ হেলাল উদ্দীন ডিগ্রি কলেজের শেখ রাসেল ডিজিটাল ল্যাবে শিক্ষা মন্ত্রণালয়ের মাধ্যমিক ও উচ্চ শিক্ষা বিভাগের আওতায় আইসিটি‘র মাধ্যমে মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক স্তরে শিক্ষার প্রচলন প্রকল্প (২য় পর্যায়) এর ৬ দিন ব্যাপী চার ব্যাচের ইন-হাউজ প্রশিক্ষণ শেষে সমাপনী অনুষ্ঠান করা হয়।

১৫-২০ জুন ১৯ খ্রি. দুই ব্যাচ এবং ২২-২৭ জুন ১৯ খ্রি. দুই ব্যাচের প্রশিক্ষণ শেষ হয়। আইসিটি প্রশিক্ষণে অংশগ্রহণ করেছেন শেখ হেলাল উদ্দীন ডিগ্রি কলেজের ৩৮জন, শুভদিয়া কেবি মাধ্যমিক বিদ্যালয়ের ১১জন, তেকাটিয়া মাধ্যমিক বিদ্যালয়ের ১২জন, দেয়াপাড়া মাধ্যমিক বিদ্যালয়ের ১২জন এবং তেকাটিয়া দেয়াপাড়া দাখিল মাদ্রাসার ১২ জন শিক্ষক। সর্বমোট ৮৫ জন শিক্ষক প্রশিক্ষণে অংশগ্রহণ করে।

সমাপনী অনুষ্টানে ভেন্যূ প্রধান শেখ হেলাল উদ্দীন ডিগ্রি কলেজের অধ্যক্ষ বটু গোপাল দাসের সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন কলেজের প্রতিষ্ঠাতা সভাপতি, খুলনা জেলার সেরা বিদ্যোৎসাহী ও ফকিরহাট উপজেলা পরিষদের চেয়ারম্যান স্থানীয় সরকার বিশেষজ্ঞ স্বপন দাশ।

সভায় বক্তব্য রাখেন গভর্ণিং বডির সদস্য ও শুভদিয়া ইউপি চেয়ারম্যান আলহাজ্ব মোঃ সহিদুল ইসলাম, তেকাটিয়া মাধ্যমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক ও কলেজের জিবি সদস্য মো: ফারুকুর ইসলাম, প্রধান শিক্ষক মো: শহীদুল্লাহ্ শেখ, মো: হোসাইন ছায়েদীন, সিরাজুল ইসলাম, বিকাশ রঞ্জন বিশ্বাস, শংকর কুমার সরদার, নাসরিন সুলতানা, সরজিত কুমার চক্রবর্ত্তী, মলিনা দাস, মো: রফিকুল ইসলাম, সুপার মোহাম্মদ বিল্লা মুবিত, শেখ শামিম ইসলাম, দিপক ঘোষ, মো: বাকী বিল্লা হাজরা। প্রশিক্ষক হিসেবে অংশগ্রহণ করেন শেখ ইয়াছিন আলী, সন্যাসী দাস, মো: খালিদ হাসান, মো: আনোয়ার হোসেন এবং দীপালী রানী বিশ্বাস।

প্রধান অতিথি বলেন, শুধু প্রশিক্ষণে অংশগ্রহণ করলেই হবে না প্রতিটি শিক্ষকের আন্তরিকতার সাথে শ্রেণিকক্ষে তা বাস্তবায়ন করতে হবে। তাহলে মাননীয় প্রধানমন্ত্রীর স্বপ্ন সফল ও বঙ্গবন্ধুর সোনার বাংলা বিনির্মানে পিছিয়ে পড়া এই জনপদকে আমরা সামনের দিকে নিয়ে যেতে পারবো। অনুষ্ঠান উপস্থাপনা করেন মৃত্যুঞ্জয় কুমার দাস ও সুব্রত কুমার দাম।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
  • নির্বাচিত