দুর্যোগ ব্যবস্থাপনা কমিটির

মোরেলগঞ্জে সক্ষমতা বৃদ্ধি বিষয়ক কর্মশালা

মোরেলগঞ্জ সংবাদদাতা

আপডেট : ০৪:১৭ পিএম, বুধবার, ১৫ নভেম্বর ২০১৭ | ৭০২

মোরেলগঞ্জে বুধবার সকালে উপজেলা দুর্যোগ ব্যবস্থাপনা কমিটির সক্ষমতা বৃদ্ধি বিষয়ক একদিনের কর্মশালা অনুষ্ঠিত হয়েছে।

উপজেলা পরিষদ সম্মেলন কক্ষে অনুষ্ঠিত কর্মশালায় সভাপতিত্ব করেন উপজেলা নির্বাহী অফিসার মো: কামরুজ্জামান। বিশেষ অতিথি ছিলেন, সহকারী কমিশনার (ভূমি)মো: আলমগীর হুসাইন, উপজেলা মহিলা ভাইস চেয়ারম্যান আজমিন নাহার, ভাইস চেয়ারম্যান ফাহিমা খাতুন, জেলা পরিষদের প্যানেল চেয়ারম্যান অধ্যক্ষ মো: শাহাবুদ্দিন তালুকদার। ইউনিসেফ ও বাংলাদেশ সরকারের যৌথ আয়োজনে অনুষ্ঠিত কর্মশালায় বক্তব্য দেন, উপজেলা কৃষি অফিসার কৃষিবিদ অনুপম রায়, উপজেলা প্রকল্প অফিসার মো: নাসির উদ্দিন, সদর ইউনিয়নের চেয়ারম্যান এইচএম মাহামুদ আলী,নিশানবাড়িয়া ইউনিয়ন চেয়ারম্যান আব্দুর রহিম বাচ্চু, হোগলাপাশা ইউনিয়ন চেয়ারম্যান রেজাউল ইসলাম নান্না, ভোরের পাতা প্রতিনিধি আবু সালেহ, বাংলাদেশ প্রতিদিন প্রতিনিধি মশিউর রহমান মাসুম এনজিও প্রতিনিধি সমর মন্ডল প্রমুখ।

দুর্যোগ ব্যবস্থাপনা কমিটির কার্যক্রম, বাংলাদেশ দুর্যোগ ও এর ব্যবস্থাপনা বিষয়ক উপস্থাপনা করেন ইউনিসেফ কান্ট্রি প্রোগ্রাম জেলা সমন্বয়কারী মো. তাজুল ইসলাম।

দুর্যোগ ব্যবস্থাপনা কমিটির কার্যক্রম বাস্তবায়নে বাঁধাসমূহ ও উত্তরণের উপায় সুষ্ঠু সমন্বয় কিভাবে করা যায় এ নিয়ে খোলামেলা আলোচনায় উপস্থিতিরা বলেন, ২০০৭ সালের সিডর ও আইলা পরবর্তী উপকূলীয় জনসাধারন এখন দুর্যোগ মোকাবেলায় সক্ষমতা অর্জনে সক্ষম হয়েছে। তবে দূর্যোগের পূর্ব প্রস্তুতি ও দুর্যোগকালীন যেসকল ইনষ্টুমেন্ট প্রয়োজন তা নেই। এখন অত্র এলাকার মানুষের প্রধান সমস্যা ও দুর্যোগ হিসেবে চিহ্নিত করা হয়েছে লবনাক্ততা,ভেড়ি বাঁধ,খাল খনন ও বজ্রপাত ।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
  • নির্বাচিত