৪ নারীসহ আহত ১০: আটক-২

মোরেলগঞ্জে গভীর রাতে ৬ বাড়িতে হামলা আ. লীগ কর্মী খুন

মোরেলগঞ্জ প্রতিনিধি

আপডেট : ০২:০১ পিএম, বুধবার, ৩১ জুলাই ২০১৯ | ২৮৭৪

মোরেলগঞ্জে গভীররাতে ৬ টি বসতবাড়িতে একযোগে হামলা করেছে দুর্বৃত্তরা। হামলায় আওয়ামী লীগ কর্মী সালাম সরদার(৪০) নিহত হয়েছেন। দুর্বৃত্তদের ধারালো অস্ত্রের আঘাতে ৫ নারীসহ আহত হয়েছেন আরও অন্তত ১২ জন। মঙ্গলবার দিবাগত রাত ৩টার দিকে রামচন্দ্রপুর ইউনিয়নের ছোট কুমারখালী গ্রামে এ ঘটনা ঘটে। নিহত সালাম সরদারের স্ত্রী ও ৩টি শিশু সন্তান রয়েছে। এ ঘটনায় এলাকায় আতঙ্ক বিরাজ করছে।

বুধবার ভোর ৫টার দিকে আহতদেরকে খুলনা মেডিকেল কলেজ হাসপাতালে নেওয়া হলে বেলা ৯টার দিকে সালাম সরদারকে কর্তব্যরত চিকিৎসক মৃত ঘোষণা করেন। খুলনা হাসপাতাল থেকে নিহত সালাম সরদারের ভাতিজা সাগর সরদার বাগেরহাট টুয়েন্টি ফোরকে এ খবর নিশ্চিত করেছেন। সালাম সরদার আওয়ামী লীগের পরীক্ষিত কর্মী ছিলেন বলে জানিয়েছেন ইউনিয়ন আ. লীগের সাধারণ সম্পাদক মহিত হোসেন স্বপন।

অপর আহত গড়ঘাটা সরকারি প্রাথমিক বিদ্যালয়ের নৈশ প্রহরী শামীম সরদার(২৪), তার স্ত্রী জান্নাতি বেগম(১৯), পিতা এসমাইল সরদার(৫০), রাকিব সরদার(১৪), মোজাম সরদার(৫০), লোকমান সরদার(৪০) ও মঞ্জু বেগম(৩০) খুলনা মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন আছেন। এদের মধ্যে রাকিব সরদার ও মোজাম সরদারের অবস্থা আশংকাজনক বলে জানা গেছে। স্থানীয়ভাবে চিকিৎসা দেওয়া হয়েছে রিনা বেগম ও রেক্সনা বেগমকে।

রাজনৈতিক শত্রæতার কারনে পরিকল্পিতভাবে এ হামলা ও হত্যাকান্ডের ঘটনা ঘটানো হয়েছে বলে দাবি করেছেন নিহত সালম সরদারের স্ত্রী রেক্সনা বেগম। তিনি বলেন, ২০০১সালে জাতীয় নির্বাচন চলাকালে জামায়াত বিএনপির কর্মীদের হাতে আওয়ামী লীগ কর্মী এনায়েত সিকদার নিহত হন। ওই মামলার আসামিরা এ হামলা চালিয়েছে।

গুরুতর আহত লোকমান সরদারের স্ত্রী রীনা বেগম বাগেরহাট টুয়েন্টি ফোরকে বলেন, গভীর রাতে সিঁধ কেটে ১০/১২জন লোক ঘরে ঢুকে লোকমানকে মারপিট শুরু করে। তার চিৎকার শুনে পাশের ঘর থেকে ছোটভাই সালাম সরদার ছুটে গেলে দুর্বৃত্তরা সালামকে পিটিয়ে কুপিয়ে খালে ফেলে দেয়।

গুরুতর আহত রাকিব সরদারের পিতা ছলেমান সরদার বাগেরহাট টুয়েন্টি ফোরকে বলেন, গভীর রাতে একই সময়ে আমাদের বংশের ৬টি বাড়িতে হামলা চালিয়েছে চিহ্নিত সন্ত্রাসীরা। তারা ৪টি মিনি গ্যাস সিলিন্ডার, বেশকিছু লাঠি ও ধারালো অস্ত্র এসব বাড়িতে ফেলে রেখে গেছে।

ঘটনার পর থেকে এলাকায় অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে। খবর পেয়ে উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. কামরুজ্জামান, মোরেলগঞ্জ সার্কেলের অতিরিক্ত পুলিশ সুপার মো. রিয়াজুল ইসলাম, থানার ওসি কেএম আজিজুল ইসলাম ঘটনাস্থল পরিদর্শন করেছেন।

ওসি আজিজুল ইসলাম বাগেরহাট টুয়েন্টি ফোরকে বলেন, পূর্ব শত্রæতার কারনে এ হামলার ঘটনা ঘটে থাকতে পারে। এঘটনার সাথে জড়িত সন্দেহে মন্টু মোল্লা ও জাফর শেখ নামে দু’জনকে আটক করা হয়েছে।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
  • নির্বাচিত