উপজেলা প্রশাসনের জরুরী সভা আহবান

শরণখোলায় চার দিনে আট ডেঙ্গুরোগী সনাক্ত, ১জনের মৃত্যু

মহিদুল ইসলাম, শরণখোলা

আপডেট : ০৫:২৪ পিএম, মঙ্গলবার, ৬ আগস্ট ২০১৯ | ৬৬৭

শরণখোলায় ডেঙ্গুর প্রকোপ দিন দিন বৃদ্ধি পাওয়ায় মানুষের মাঝে উদ্বেগ ও আতঙ্ক দেখা দিয়েছে। এ পর্যন্ত আট জন রোগী সনাক্ত করেছে উপজেলা স্বাস্থ্য বিভাগ। এদের মধ্যে একজনের মৃত্যু হয়েছে। তিন জন খুলনা মেডিক্যাল কলেজ হাসপাতালে এবং একজন শরণখোলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি হয়েছে চিকিৎসা নিচ্ছেন। বাকিরা প্রাথমকি চিকিৎসা নিয়ে বাড়িতে রয়েছেন।

ঈদের ছুটিতে ঢাকাসহ দেশের বিভিন্ন এলাকায় কর্মরতরা বাড়িতে আসতে শুরু করেছে। এদের মধ্যে ডেঙ্গু আক্রান্তরাও রয়েছেন। তাদের মাধ্যেমে এইরোগের বেশি বিস্তার ঘটছে বলে এলাকাবাসীর ধারণা।

এদিকে, ডেঙ্গু পরিস্থিতি মোকাবেলা ও বিস্তাররোধে শরণখোলা উপজেলা প্রশাসন সন্ধ্যায় এক জরুরী সভা আহবান করেছে। ইউএনওর কার্যালয়ের এ জরুরী সভায় সরকারি কর্মকর্তা, জনপ্রতিনিধি, শিক্ষক, গণমাধ্যমকর্মী, সুশীল সমাজের প্রতিনিধিরা উপস্থিত থাকবেন বলে জানা গেছে। এ ছাড়া, প্রশাসনের উদ্যাগে সকাল থেকে সরকারের ‘ক্রাশ প্রোগ্রাম’ কর্মসূচী পালিত হয়েছে।

উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. জামাল মিয়া শোভন জানান, মঙ্গলবার স্থানীয় ডায়াগনষ্টিক সেন্টারে পরীক্ষা করে তিন জন ডেঙ্গু আক্রান্ত সনাক্ত করা হয়েছে। এনিয়ে গত চার দিনে ৮জন ডেঙ্গু রোগী পাওয়া গেছে। এদের মধ্যে উপজেলার রাজৈর গ্রামের সবুর আকন (৬০), সোনাতলা গ্রামের মোহাম্মদ (০৪), পশ্চিম খাদা গ্রামের টিটু হাওলাদার (৫৪) খুলনা মেডিক্যালে এবং তাফালবাড়ি গ্রামের মমতাজ বেগম (৫০) উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি রয়েছেন। গত সোমবার সকালে খুলনার সিটি মেডিক্যাল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় সৌদি প্রবাসী বেল্লাল মোল্লার স্ত্রী খাদিজা বেগমের মৃত্যু হয়।

শরণখোলা উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) লিংকন বিশ্বাস বাগেরহাট টুয়েন্টি ফোরকে বলেন, সন্ধ্যার জরুরী সভায় ডেঙ্গু বিষয়ে করণীয় নির্ধারণ করা হবে। তাছাড়া, ক্রাশ প্রোগ্রাম কর্মসূচীর মাধ্যমে উপজেলার সর্বত্র পরিষ্কার পরিচ্ছন্নতা করা হয়েছে। কর্মসূচী একদিনের হলেও এ অভিযান অব্যাহত থাকবে।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
  • নির্বাচিত