প্রতিবাদে দোকান বন্ধ করে ব্যবসায়ীদের বিক্ষোভ

শরণখোলার রাজাপুর বাজারে একের পর এক চুরি

মহিদুল ইসলাম, শরণখোলা

আপডেট : ০২:৪৬ পিএম, বৃহস্পতিবার, ২২ আগস্ট ২০১৯ | ২৫১১

শরণখোলার রাজাপুর বাজারে একের পর এক চুরির রহস্য উদ্ঘাটন না হওয়া এবং এক ব্যবসায়ীকে মারধরের প্রতিবাদে দোকানপাট বন্ধ করে ধর্মঘট ও বিক্ষোভ করেছে ব্যবসায়ীরা। বৃহস্পতিবার সকাল থেকে ব্যবসায়ীরা এ কর্মসূচী পালন করে। পরে পুলিশ ও স্থানীয় ইউপি চেয়ারম্যানের হস্তক্ষেপে পরিস্থিতি শান্ত হয়।

বাজার ব্যবস্থাপনা কমিটির সাধারণ সম্পাদক মো. কবির তালুকদার বাগেরহাট টুয়েন্টি ফোরকে জানান, ছোট্ট এ বাজারটিতে চারজন পাহারাদার থাকা সত্বেও বার বার চুরির ঘটনা ঘটছে। অথচ আজ পর্যন্ত জড়িত কাউকে আটক বা রহস্য উদ্ধার হয়নি। সর্বশেষ গত মঙ্গলবার (২০আগস্ট) রাতে ব্যবসায়ী ডালিম খানের মায়ের দোয়া এন্টারপ্রাইজ নামের মোবাইল ফোনের দোকানে দুর্ধর্ষ চুরি হয়। চোরেরা এক লাখ ৭৫ হাজার টাকা, ১৮টি মোবাইল ফোন সেট, ৯৮ হাজার টাকার রিচার্জ কার্ড নিয়ে যায়।

এছাড়া, গত এক বছরে এ বাজারটির সাবিক বস্ত্র বিতান, সরদার স্টোর, রাতুল কসমেটিকস, হারুন স্টোর, আলামীন, রফিক ও কিরনের মুদি দোকানসহ বেশ কয়েকটি দোকানে চুরি হলেও কোনো কুলু উদ্ধার হয়নি। এতে ক্ষতিগ্রস্তসহ বাজারের ব্যবসায়ীদের ক্ষোভ সৃষ্টি হয়।

এদিকে, বৃহস্পতিবার সকাল ১০টার দিকে চুরির ঘটনা নিয়ে কথা কাটাকাটির একপর্যায়ে স্থানীয় ছোমেদ হাওলাদারের বখাটে ছেলে নেহারুল বাজারের পান ব্যবসায়ী মিলন ফরাজীকে (৩৭) পিটিয়ে গুরুতর আহত করে। তাকে শরণখোলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়েছে।

ধানসাগর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ও বাজার ব্যবস্থাপনা কমিটির সভাপতি মইনুল ইসলাম টিপু বাগেরহাট টুয়েন্টি ফোরকে বলেন, ব্যবসায়ীকে মারধরের বিচার ও চুরি ঠেকাতে প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়ার আশ্বাস দিলে ব্যবসায়ীরা বিকেল থেকে দোকানপাট খোলেন।

শরণখোলা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) দিলীপ কুমার সরকার বাগেরহাট টুয়েন্টি ফোরকে বলেন, ব্যবসায়ীকে মারধরের ঘটনায় অভিযোগ দিলে আইনগত ব্যবস্থা নেওয়া হবে। চুরির বিষয়টি তদন্ত করে দেখা হবে।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
  • নির্বাচিত