সাউথখালী ইউনিয়নে জেলেদের চাল বিতরণ

শরণখোলায় ৪৬ কেজির পরিবর্তে দেওয়া হয় ৪০ কেজি

মহিদুল ইসলাম, শরণখোলা

আপডেট : ০৬:১৯ পিএম, রোববার, ২৫ আগস্ট ২০১৯ | ৫৯৬

শরণখোলায় এবার সাউথখালী ইউনিয়নে জেলেদের চাল ওজনে কম দেওয়ার অভিযোগ পাওয়া গেছে। শনিবার ওই ইউনিয়নের ৯টি ওয়ার্ডের চাল বিতরণ করা হয়। এসময় কয়েকজন সুবিধাভোগী তাদের চাল মেপে ৪৬ কেজির স্থলে ৩৯ থেকে ৪০ কেজি পেয়েছেন বলে অভিযোগ করেন। তবে তদারকি কর্মকর্তাসহ (ট্যাগ অফিসার) সংশ্লিষ্টদের দাবি, ঘাটতি পোষাতে মাত্র তিন কেজি করে কম দেওয়া হচ্ছে।

খোঁজ নিয়ে জানা যায়, ওই ইউনিয়নে তালিকাভুক্ত আড়াই হাজার জেলের প্রত্যেককেই ৬ থেকে ৭ কেজি করে চাল কম দেওয়া হয়। এতে প্রায় ১৫ মেট্রিকটন উদ্বৃত্ত রয়েছে। যার সরকারী মূল্য ৬লাখ ৪৫ হাজার টাকা বলে খাদ্য অধিদপ্তর সূত্রে জানা গেছে।

উপজেলা জ্যেষ্ঠ মৎস্য কর্মকর্তা বিনয় কুমার রায় বাগেরহাট টুয়েন্টি ফোরকে বলেন, সাউথখালী ইউনিয়নে তালিকাভুক্ত আড়াই হাজার জেলেকে ৪৬ কেজি করে চাল বরাদ্দ দেওয়া হয়েছে। তা বন্টন করার দায়িত্ব ইউনিয়ন পরিষদের।

চাল বিতরণের পর উপকারভোগীদের মধ্যে সোনাতলা গ্রামের জেলে লুৎফর রহমান, তাফালবাড়ি গ্রামের মো. মনির হোসেন, খুড়িয়াখালী গ্রামের হাবিবুর রহমানসহ কয়েকজন তাদের চাল পরিমাপ করেন। তাতে ৪৬ কেজির পরিবর্তে ৩৯ থেকে ৪০ কেজি হয়েছে বলে সাংবাদিকদের জানান।



তদারকির দায়িত্বে থাকা উপজেলা মহিলা বিষয়ক কর্মকর্তা মো. আব্দুল হাই বাগেরহাট টুয়েন্টি ফোরকে বলেন, ৩৯-৪০ কেজি চাল বিতরণের অভিযোগ সঠিক নয়।

এ ব্যাপারে সাউথখালী ইউপি চেয়ারম্যান মো. মোজাম্মেল হোসেন বাগেরহাট টুয়েন্টি ফোরকে বলেন, ঘাটতি ও পরিবহন খরচ পোষাতে তিন কেজি করে কম দেওয়া হচ্ছে।

উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) লিংকন বিশ্বাস বাগেরহাট টুয়েন্টি ফোরকে বলেন, তদারকি কর্মকর্তার কাছ থেকে জেনে এবং কম দেওয়ার সত্যতা প্রমানিত হলে ব্যবস্থা নেওয়া হবে।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
  • নির্বাচিত