জনসচেনতা বৃদ্ধিতে

শরনখোলায় গ্রাম আদালত সম্পর্কে কর্মশালা

শরণখোলা সংবাদদাতা

আপডেট : ১২:১৫ এএম, বৃহস্পতিবার, ২৩ নভেম্বর ২০১৭ | ৯৫৭

শরনখোলায় গ্রাম আদালত সম্পর্কে জনসচেনতা বৃদ্ধিতে স্থানীয় সরকারি ও বেসরকারী প্রতিষ্ঠান সমূহের ভ’মিকা শীর্ষক কর্মশালা অনুষ্ঠিত হয়েছে। বুধবার সকাল ১০টায় উপজেলা পরিষদ মিলনায়তনে অনুষ্ঠিত এ কর্মশালায় প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন উপজেলা চেয়ারম্যান কামাল উদ্দিন আকন।


উপজেলা নির্বাহী কর্মকর্তা লিংকন বিশ্বাসের সভাপতিত্বে অনুষ্ঠিত এ কর্মশালায় অন্যান্যের মধ্যে বক্তাব্য রাখেন, রায়েন্দা ইউপি চেয়ারম্যান আসাদুজ্জামান মিলন, উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা মোঃ নুরুজ্জামান খান, ইউএনডিপি’র জেলা ফ্যাসিলিটেটর মহিতোষ কুমার রায়, ওয়েভ ফাউন্ডেশনের জেলা কোয়াডিনেটর জহির উদ্দিন, রূপান্তর প্রতিনিধি আলমগীর হোসেন মিরু প্রমুখ। সভায় সরকার, ইউরোপীয়ান ইউনিয়ন এবং ইউএনডিপি’র অর্থায়নে গ্রাম আদালত সক্রিয় করন ২য় পর্যায়ে দরিদ্র ও সুবিধা বঞ্চিত জনগোষ্ঠির বিচারিক অধিকার নিশ্চিত করার জন্য স্থানীয়ভাবে সহজে , কম খরচে এবং দ্রুত স্থানীয় বিরোধ নিষ্পত্তি করার জন্য গ্রাম আদালতকে আরো কার্যকর করতে জনগনকে সচেতনতা বাড়ানোর লক্ষ্যে উপজেলা পর্য়ায়ের সরকারী-বেসরকারী প্রতিষ্ঠনের অংশগ্রহন ও সহযোগীতার বিষয়ে আলোচনা করা হয়।


এর আগেরদিন মঙ্গলবার বিকেলে উপজেলার চারটি ইউনিয়নে গ্রাম আদালত সেবা সম্পর্কে সচেতনতা বৃদ্ধিমূলক বর্ণাঢ্য র‌্যালি ও পথসভা অনুষ্ঠিত হয়। ইউনিয়ন পরিষদের উদ্যোগে অনুষ্ঠিত এ কর্মসূচীতে ইউপি চেয়ারম্যান, মেম্বার, গ্রামপুলিশ, উদ্যোক্তা, ছাত্রছাত্রীসহ স্থানীয় জনগণ অংশগ্রহন করেন। পরে স্ব-স্ব ইউনিয়ন পরিষদ চত্বরে পথসভা অনুষ্ঠিত হয়।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
  • নির্বাচিত