শরণখোলা পরিসংখ্যান অফিসে চুরি

মহিদুল ইসলাম, শরণখোলা

আপডেট : ০৪:৪০ পিএম, রোববার, ১ সেপ্টেম্বর ২০১৯ | ২১২০

শরণখোলা উপজেলা পরিসংখ্যান অফিসে চুরি সংঘঠিত হয়েছে। অফিসের তালা ভেঙে দুটি ল্যাপটপ কম্পিউটার ও একটি স্ক্যানার নিয়ে গেছে। যার মূল্য প্রায় দেড় লাখ টাকা। শনিবার রাতে এই চুরির ঘটনা ঘটেছে।

অফিসের ডাটা এন্ট্রি অপারেটর (ডিইও) মো. হায়দার আলী বাগেরহাট টুয়েন্টি ফোরকে জানান, রবিবার সকাল ৯টার দিকে চেইনম্যান জাহিদুল ইসলাম প্রথমে অফিসে আসেন। এসেই তিনি দরজা খোলা দেখে চমকে যান। পরে খোঁজ নিয়ে দেখেন চোর দরজার তালা ভেঙে অফিসে ঢুকে একটি এইসপি ল্যাপটপ, একটি এসআর ল্যাপটপ এবং ক্যানোনের একটি স্ক্যান মেশিন নিয়ে গেছে। বিষয়টি সঙ্গে সঙ্গে জেলা অফিস এবং শরণখোলা উপজেলা নির্বাহী কর্মকর্তাকে অবহিত করা হয়েছে।

শরণখোলা উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) লিংকন বিশ্বাস বাগেরহাট টুয়েন্টি ফোরকে বলেন, উপজেলা পরিষদে কোনো পাহারাদার নেই। রাতে অরক্ষিত থাকে অফিসগুলো। তাছাড়া সীমানা প্রাচীর না থাকায় যে যার মতো ক্যাম্পাসে ঢুকে গাছের নারকেল, অন্যান্য ফলফলাদি ও বিভিন্ন মালামাল চুরি করে নিয়ে যায়। অফিসে চুরির ঘটনা এর আগে ঘটেনি। সীমানা প্রাচীর নির্মান ও পর্যাপ্ত পাহারাদার নিয়োগ দেওয়ার জন্য আগে থেকেই সংশ্লিষ্ট উর্ধ্বতন মহলকে চিঠি দেওয়া হয়েছে। তাছাড়া, পরিসংখ্যান অফিসের চুরির বিষয়টি থানায় জানানো হয়েছে।

শরণখোলা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) দিলীপ কুমার সরকার বাগেরহাট টুয়েন্টি ফোরকে বলেন, চুরির বিষয়টি শুনেছি। এব্যাপারে ব্যবস্থা নেওয়া হচ্ছে।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
  • নির্বাচিত