বাগেরহাটে ২৪ ঘণ্টায় ৮ জন নতুন ডেঙ্গু রোগী ভর্তি

স্টাফ রিপোর্টার

আপডেট : ০৫:৩৩ পিএম, সোমবার, ২ সেপ্টেম্বর ২০১৯ | ২৬০০

গত ২৪ ঘণ্টায় বাগেরহাটে ৮ জন নতুন ডেঙ্গু রোগী ভর্তি হয়েছে। প্রতিদিনই নতুন করে এডিস মশার কামড়ে ডেঙ্গু আক্রান্ত রোগি ভর্তি হলে ও কমেছে আক্রান্তের সংখ্যা বলছে হাসপাতাল কতৃপক্ষ। এদিকে ডেঙ্গু প্রতিরোধে জেলা প্রশাসন এডিস মশা প্রজনন ধ্বংস করতে বাড়ি বাড়ি পরিষ্কার পরিচ্ছন্নতা অভিযান অব্যাহত ভাবে চালিয়ে যাচ্ছে। বাগেরহাট জেলা প্রশাসক মো. মামুনুর রশিদ বাগেরহাট টুয়েন্টি ফোরকে বলেন, সকলের সমন্বিত উদ্যোগের ফলে খুব শীঘ্রই ডেঙ্গু প্রতিরোধে সফলতা আসবে।

স্বাস্থ্য বিভাগের শীর্ষ কর্মকর্তা সিভিল সার্জন জিকেএম সামছুজ্জামান বাগেরহাট টুয়েন্টি ফোরকে বলেন, জেলায় ১৮৭ জন ডেঙ্গু রোগীর সনাক্ত করা হয়েছে। এদের মধ্যে সুস্থ হয়ে ১৭৫ জন বাড়ি ফিরে গেছে। এছাড়া গত ২৪ ঘণ্টায় বাগেরহাট সদর হাসপাতালসহ বিভিন্ন হাসপাতলে ৮ জন নতুন করে ডেঙ্গু আক্রান্ত হয়ে ভর্তি হয়েছে।

রোগিরা বলছেন, বাড়িতে কয়েকদিন ধরে জ্বর থাকায় হাসপাতালে এসে ডাক্তার দেখাবার পর ব্লাড পরীক্ষায় ডেঙ্গু সনাক্ত হয়েছে। এখন আগের চেয়ে ভাল। আবার কেউ চট্্রগ্রাম থেকে জ্বর নিয়ে বাগেরহাট হাসপাতালে ভর্তি হয়েছেন।

বাগেরহাট সদর হাসপাতালের আবাসিক মেডিকেল অফিসার ডা. শেখ ইমরান মোহাম্মাদ বাগেরহাট টুয়েন্টি ফোরকে বলেন, বাগেরহাট সদর হাসপাতালে ৬ জন নতুন করে ডেঙ্গু আক্রান্ত হয়ে ভর্তি হয়েছে। এছাড়া এই হাসপাতাল থেকে ১০০ জন রোগী চিকিৎসা নিয়ে বাড়ি ফিরে গেছেন। তবে আগের তুলনায় রোগীর সংখ্যা কমে আসছে বলে জানান তিনি।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
  • নির্বাচিত