উন্নয়ন কাজ বাধা গ্রস্থ

ফকিরহাটে স্থানীয় সরকার প্রকৌশল দপ্তরের ১০টি পদ শুন্য

পি.কে. অলোক, ফকিরহাট

আপডেট : ০৪:৩৯ পিএম, বুধবার, ৪ সেপ্টেম্বর ২০১৯ | ১১০৩

ফকিরহাট উপজেলা স্থানীয় সরকার প্রকৌশল অধিদপ্তরের গুরুত্বপূর্ণ ১০টি পদ দীর্ঘদিন ধরে শুন্য রয়েছে। যে কারণে রাস্তাঘাট ব্রীজ কালভার্ট সহ সরকারী বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের নানা প্রকার উন্নয়ন কাজ চরম ভাবে বাধা গ্রস্থ হচ্ছে। বিষয়টি নিয়ে স্থানীয় প্রশাসন সংশ্লিষ্ট দপ্তরের উর্দ্ধতন একাধিক কর্মকর্তাদের কাছে মৌখিক ও লিখিত ভাবে শুন্যপদ গুলি পুরণের জন্য বলা হলেও সুফল কিছুই আসছে না। ফলে ১৯জনের কাজ এখন ৯জন করতে গিয়ে নানা প্রকার সমস্যার সম্মুখীন হচ্ছেন। অতিদ্রুত শুন্যপদ গুলি পূরণ করা না হলে মডেল ফকিরহাট উপজেলা গড়া বাধা হয়ে দাড়াবে।

সংশ্লিষ্ট সুত্রে জানা গেছে, স্থানীয় সরকার প্রকৌশল অধিদপ্তরের (এলজিইডি) উপজেলা অফিস জনবল সংকট চরম আকার ধারন করেছে। এই অধিদপ্তরের মোট ১৯টি পদের মধ্যে গুরুত্বপূর্ণ ১০টি পদ দীর্ঘদিন ধরে শুন্য রয়েছে। আর শুন্য থাকার কারণে সরকারের যে বিভিন্ন উন্নয়ন কাজ তা বাস্তবায়নে অনেকটা বাধা গ্রস্থ হচ্ছে।

সুত্রমতে উক্ত দপ্তরের উপজেলা উপ-সহকারী প্রকৌশলীর ৩টি পদের মধ্যে ৩টি পদ-ই এখন শুন্য, এছাড়া ড্রাপসম্যান এর ১টি পদ, ইলেকট্রিশিয়ান এর ১টি পদ, কার্য সহকারী এর ১টি পদ, হিসাব রক্ষক সহকারী এর ১টি পদ, অফিস সহকারী এর ১টি পদ ও নাইটগার্ডের ১টি সহ মোট ১০জনের ১০টি পদ দীর্ঘকাল ধরে শুন্য রয়েছে।

এব্যাপারে স্থানীয় সরকার প্রকৌশলী (এলজিইডি) অধিদপ্তরের উপজেলা প্রকৌশলী এম জাহাংগীর হোসেন এর সাথে আলাপ করা হলে তিনি বাগেরহাট টুয়েন্টি ফোরকে বলেন, এবিষয়ে প্রতিকার দাবী করে উর্দ্ধতন কর্মকর্তাদের অবগত করানো হলেও তাঁরা কোন পদক্ষেপ গ্রহন করছেনা।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
  • নির্বাচিত