১১ জেলে আহত, পাঁচ লাখ টাকার জাল ও ইলিশ লুট

বঙ্গোপসাগরে শরণখোলার ফিশিং ট্রলারে দুর্বৃত্তদের হামলা

মহিদুল ইসলাম, শরণখোলা

আপডেট : ১০:৩১ পিএম, শুক্রবার, ২০ সেপ্টেম্বর ২০১৯ | ৫৩০

গভীর বঙ্গোপসাগরে মাছ ধরার সময় বাগেরহাটের শরণখোলার এফবি আল্লাহ মালিক নামের একটি ফিশিং ট্রলারে হামলা ও লুটপাট চালিয়েছে দুর্বৃত্তরা। হামলাকারীদের বেদম মারধরে ১১জেলে আহত হয়েছেন। শুক্রবার রাত ৮টার দিকে সমুদ্র থেকে শরণখোলার মৎস্য অবতরণ কেন্দ্রে ফিরে আসার পর গুরুতর আহত ছয় জনকে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়েছে। বাকিদের প্রাথমিক চিকিসৎসা দেওয়া হয়েছে। ট্রলারে থাকা মাছধরা জাল, আহরিত ইলিশসহ পাঁচ লক্ষাধিক টাকার মালামাল লুটে নিয়েছে ওই দুর্বৃত্তরা। ঘটনাটি ঘটেছে শুক্রবার ভোর পাঁচটার দিকে পূর্ব সুন্দরবনের শরণখোলা রেঞ্জের কটকা ও নারিকেলবাড়িয়ার কাছাকাছি সমুদ্রে।

আহতরা হলেন, ট্রলারের মালিক ও মাঝি মো. বাবুল পহলান (৪০), জেলে আব্দুল হক (৫০), আবু হানিফ (৪৫), ফোরকান তালুকদার (৩০), মেহেদী হাওলাদার (২২), মুসা হাওলাদার (২০)। এদের সবার বাড়ি শরণখোলার বিভিন্ন গ্রামে। এ ঘটনায় শরণখোলা থানায় মামলার প্রস্তুতি চলছে বলে জানিয়েছে ক্ষতিগ্রস্তরা।


হামলার শিকার ট্রলারটির ইঞ্জিন চালক মো. রেজাউল গাজী বাগেরহাট টুয়েন্টি ফোরকে জানান, গত ১৮ সেপ্টেম্বর বন বিভাগ থেকে পাস করে তারা ১১ জেলে বঙ্গোপসাগরে মাছ ধরতে যান। তারা কটকা ও নারিকেলবাড়িয়ার বাহির সাগরে জাল ফেলার প্রস্তুতি নিচ্ছিলেন। এমন সময় বরগুনার পাথরঘাটার মৎস্য ব্যবসায়ী রিনা কর্মকারের একটি ট্রলারে ১৫-২০ জন জেলে নামধারী দুর্বৃত্ত এসে জাল ফেলতে বাধা দেয়। এসময় দুর্বৃত্তরা তাদের ট্রলারে উঠে দা ও লাঠি দিয়ে এলোপাতাড়ি মারধর শুরু করে।


ওই ট্রলারের আঘাতে তাদের ট্রলারটি মারাতœকভাবে ক্ষতিগ্রস্ত হয়। এসময় হামলাকারীরা ট্রলারে থাকা তিন লাখ টাকা মূল্যের ইলিশ ধরা জাল, দুই লাখ টাকা মূল্যের ছয় শতাধিক ইলিশ মাছ ও বিশ হাজার টাকার বিভিন্ন মালামাল লুট করে নিয়ে যায়।


শরণখোলা থানার পরিদর্শক (তদন্ত) মো. মফিজুর রহমান শেখ বাগেরহাট টুয়েন্টি ফোরকে বলেন, বিষয়টি তিনি মৌখিক ভাবে শুনেছেন। লিখিত অভিযোগ দিলে আইনগত ব্যবস্থা নেওয়া হবে।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
  • নির্বাচিত