শিক্ষিকা ৪ বছর ডেপুটেশনে ॥ কাস নিচ্ছেন চতুর্থ শ্রেণীর কর্মচারী

নানা সমস্যায় জর্জারিত চিতলমারীর একটি প্রাথমিক বিদ্যালয়

এস এস সাগর

আপডেট : ০৪:৫৫ পিএম, মঙ্গলবার, ১ অক্টোবর ২০১৯ | ৫০০

চিতলমারীর ৫৯ নং পশ্চিম কির্ত্তণখালী সরকারি প্রাথমিক বিদ্যালয়ে নানা সমস্যায় শিক্ষা কার্যক্রম মারাত্মক ভাবে ব্যহত হচ্ছে। এক শিক্ষিকা চার বছর ধরে ডেপুটেশনে রয়েছেন। যার মাশুল গুনছেন ওই স্কুলের কোমলমতি শিশু শিক্ষার্থীরা। তাই বাধ্য হয়ে তাদের পাঠদান করাচ্ছেন স্কুলের চতুর্থ শ্রেণীর কর্মচারী। এ ব্যাপারে প্রাথমিক শিক্ষা অধিদপ্তরের মহাপরিচালকসহ সংশ্লিষ্ট বিভিন্ন দপ্তরে লিখিত আবেদন করেও কোন প্রতিকার না পেয়ে ওই স্কুলের সভাপতি চরম দুঃখ ও ক্ষোভ প্রকাশ করেছেন। এছাড়া স্কুলটিতে পানীয় জলের তীব্র সংকট ও অবকাঠামোগত সমস্যা রয়েছে।

উপজেলার ৫৯ নং পশ্চিম কির্ত্তণখালী সরকারি প্রাথমিক বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির সভাপতি সুরেশ চৌধুরী স্থানীয় সাংবাদিকদের জানান, তার বিদ্যালয়ে ৪ জন শিক্ষকের পদ। মাধবী মজুমদার অত্র বিদ্যালয়ের একজন সহকারী শিক্ষিকা। তিনি নিজ স্বার্থে শিক্ষার্থীদের ক্ষতি করে ১৪/০৫/২০১৫ ইং তারিখ থেকে অদ্যবধি খুলনা মেট্রোপলিটন এলাকায় সি.এস.ডি জাতীয়করনকৃত প্রাথমিক বিদ্যালয়ে ডেপুটেশনে কর্মরত আছেন। উপজেলা ও জেলা শিক্ষা অফিস থেকে তার ডেপুটেশন বাতিলের লিখিত সুপারিশ খুলনা উপ-পরিচালকের কার্যালয়ে প্রেরণ করলেও অদ্যবধি রহস্যজনক কারণে কোন কাজ হয়নি। যার মাশুল গুনছেন ওই স্কুলের কোমলমতি শিশু শিক্ষার্থীরা। তাই বাধ্য হয়ে তাদের পাঠদান করাচ্ছেন ওই স্কুলের চতুর্থ শ্রেণীর কর্মচারী মিলন কুমার। এছাড়া স্কুলে পানীয় জলের তীব্র সংকট ও অবকাঠামোগত সমাস্যা রয়েছে।

এ ব্যাপারে সহকারি শিক্ষিকা মাধবী মজুমদার বাগেরহাট টুয়েন্টি ফোরকে বলেন, ‘আমার ডেপুটেশন মিনিষ্ট্রি থেকে হয়েছে। আমি খুলনার একটি স্কুলে কর্মরত আছি।’

চিতলমারী উপজেলা শিক্ষা কর্মকর্তা মোঃ আমিনুল ্ইসলাম বাগেরহাট টুয়েন্টি ফোরকে জানান, শিক্ষিকা মাধবী মজুমদার সম্পূর্ণ নিজের ইচ্ছায় ও স্বার্থে খুলনায় ডেপুটেশনে গিয়েছেন। তার ব্যাপারে উর্ধতন কতৃপক্ষের কাছে পত্র চালাচালি চলছে বলেও তিনি জানান।

তবে জেলা প্রাথমিক শিক্ষা কর্মকর্তা মোঃ কবির উদ্দিন মুঠোফোনে বাগেরহাট টুয়েন্টি ফোরকে জানান, ওই স্কুলের ম্যানেজিং কমিটি এবং শিক্ষকরা মিলে শিক্ষক সংকটের রেজুলেশন ও আবেদন পাঠালে ওখানে জরুরী ভিত্তিতে ব্যবস্থা গ্রহণ করা হবে।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
  • নির্বাচিত