মোংলা বন্দরের পরিত্যাক্ত স্থাপনা পরিদর্শন করেছেন বন্দর চেয়ারম্যান

মোংলা প্রতিনিধি

আপডেট : ১০:০১ পিএম, মঙ্গলবার, ১৫ অক্টোবর ২০১৯ | ৫৮০

মোংলা বন্দর কর্তৃপক্ষের পুরাতন মোংলায় পরিত্যাক্ত স্থাপনা গুলো পরিদর্শন করেছেন নব নিযুক্ত বন্দর চেয়ারম্যান রিয়ার এডমিরাল এম মোজাম্মেল হক,বিএন। মঙ্গলবার দুপুরে বন্দরের উর্ধতন কর্মকর্তা ও বন্দর ব্যবহারকারীদের নিয়ে পুরাতন বন্দরের ৫টি বহুতল ভবনসহ ১৮টি শ্রমিক ভবন ও শ্রমিক হাসপাতাল এবং এর আশপাশে পরিত্যাক্ত সকল জায়গা পরিদর্শন করেন তিনি।

এর পর মোংলা পৌর কর্তৃপক্ষের সাথে এক আলোচনা সভায় মিলিত হন। এ সময় বন্দর চেয়ারম্যান জানান, পুরাতন মোংলা বন্দর কর্তৃপক্ষের প্রায় একশ একর ভুমি পরিত্যাক্ত আছে। ওই সকল ভুমিতে বহুতল ভবন গুলো নিয়ে পরবর্তী করনীয় নির্ধারন করতে কর্তৃপক্ষ ইতোমধ্যেই কার্যক্রম শুরু করেছে। যে ভবন গুলো সংস্কার প্রয়োজন, আর যেগুলো ভেঙ্গে ফেলা দরকার সেগুলোর ব্যাপারেও দ্রুত পদক্ষেপ নেয়া হচ্ছে। এছাড়া বন্দরের বানিজ্যিক জাহাজের সাথে সংশ্লিষ্ট শ্রমিকদের জন্য ২০০৮ সালে বন্ধ হয়ে যাওয়া হাসপাতালের কার্যক্রম পুনরায় চালু করতে যাচ্ছি। প্রথম পর্যায়ে ছোট আকারে একজন ডাক্তার, ২জন সহকারী এবং কয়েকজন নার্স দিয়ে শুরু করা হবে। পরবর্তী পর্যায়ে বড় পরিসরে হাসপাতালের কার্যক্রম পুরোদমে চালু করা হবে বলেও জানান বন্দর চেয়ারম্যান।

মোংলা পোর্ট পৌর মেয়র আলহাজ্ব মোঃ জুলফিকার আলী, বন্দর ব্যবহারকারী মেসার্স খুলনা ট্রেডার্স এন্ড কোম্পানী’র সত্বাধিকারী মোঃ জাহিদ হোসেনসহ বন্দর কর্তৃপক্ষের উর্ধতন কর্মকর্তা, বন্দর ব্যাবহারকারী, সাংবাদিক, মোংলা পৌর কর্তৃপক্ষের কর্মকর্তা কর্মচারী এবং বন্দরে সংশ্লিষ্ট শ্রমিকরা এসময় উপস্থিত ছিলেন।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
  • নির্বাচিত