লবণের গুজব মূল্য ঠেকাতে মোবাইলকোর্ট

লবণের গুজব মূল্যে অশান্ত মোরেলগঞ্জ

মশিউর রহমান মাসুম, মোরেলগঞ্জ

আপডেট : ০৯:৪০ পিএম, মঙ্গলবার, ১৯ নভেম্বর ২০১৯ | ৮২৫

বাজারে লবণের সংকট দেখা দিতে পারে এমন গুজবে বাগেরহাটের মোরেলগঞ্জের সকল বাজার ঘাটে লবণ কেনার হিড়িক পড়েছে। মঙ্গলবার বিকেল ৪টা থেকে মোরেলগঞ্জ সদর বাজারসহ বিভিন্ন বাজারে লবণের জন্য ছুটোছুটি শুরু হয়ে যায়। খবর পেয়ে উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. কামরুজ্জামান, সহকারি কমিশনার(ভূমি) রঞ্জণ চন্দ্র দে, থানার ওসি কেএম আজিজুল ইসলাম সদর বাজারে অভিযান চালান। উপজেলা সদর বাজারে ক্রেতা বিক্রেতাদের সামলাতে এক পর্যায়ে অভিযান শুরু করে ভ্রাম্যমান আদালত।

ভ্রাম্যমান আদালত এ সময় বাবুল সাহা ও খোকন শেখ নামে দুই ব্যবসায়ীকে ভোক্তা অধিকার আইনে ৭ হাজার টাকা করে অর্থদন্ড দিয়েছেন। একই সময় অতিরিক্ত মূল্যে লবণ কেনা বেচার অপরাধে একজন ক্রেতা ও ৩ জন ব্যবসায়ীকে বিভিন্ন বাজার থেকে আটক করেছে পুলিশ। কয়েক বস্তা লবণ জব্দও করা হয়েছে। অনেকে মোবাইল কোর্টের উপস্থিতি বুঝতে পেরে লবণের বস্তা রাস্তায় ফেলে পালিয়ে গেছে। অনেক ব্যবসায়ী দোকান থেকে লবণ অন্যত্র সরিয়ে ফেলেছেন বলেও অভিযোগ রয়েছে।

এ বিষয়ে উপজেলা নির্বাহী কর্মকর্তা বাগেরহাট টুয়েন্টি ফোরকে বলেন, বাজার নিয়ন্ত্রনের জন্য প্রয়োজন হলে ভ্রাম্যমান আদালত ২৪ঘন্টা দায়িত্ব পালন করবে। বাগেরহাটের জেলা প্রশাসক মো. মামুনুর রশীদও গুজব থেকে সাধারণ মানুষকে রক্ষা ও বাজার দর স্থিতিশীল রাখার জন্য নিজেই বাজার মনিটরিং শুরু করেছেন।

এদিকে গুজবে কান না দেওয়ার জন্য উপজেলা প্রশাসন, উপজেলা ছাত্রলীগ ও বাজার ব্যাবসায়ী সমিতির তরফ থেকে মাইকিং করে সকলকে সতর্ক করা হচ্ছে। মাইকে বলা হয়েছে, মোটা লবণ ২০ টাকা ও চিকন লবণ সর্বোচ্চ ৩০ টাকা দরে ক্রয় বিক্রয় চলবে।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
  • নির্বাচিত