মোংলায় পাঠ্যপুস্তক বিতরন উৎসবে উপ-মন্ত্রী হাবিবুন নাহার

মোংলা প্রতিনিধি

আপডেট : ০২:৫১ পিএম, বুধবার, ১ জানুয়ারী ২০২০ | ৫৬৭

মোংলা উৎসাহ উদ্দিপনার মধ্য দিয়ে সকল সরকারী প্রাথমিক বিদ্যালয় ও মাধ্যমিক বিদ্যালয় গুলোতে বই বিতারন করা হয়েছে। আজ বুধবার সকাল ১০টায় পরিবেশ বন ও জলবায়ু পরিবর্তন মন্ত্রনালয়ের উপমন্ত্রী বেগম হাবিবুন নাহার কোমলমতী শিশু-কিশোর ছাত্র/ছাত্রীদের হাতে নতুন বই তুলে দেন।

মোংলা উপজেলায় প্রথম থেকে নবম শ্রেনি পর্যন্ত সকল শিক্ষার্থীর মাঝে বিনামূল্যে বিতরনের জন্য সরকার প্রদত্ত এ পাঠ্যপুস্তক বিতরন করা হয়। নৌ-বাহিনী স্কুল এন্ড কলেজ, সেন্টপলস উচ্চ বিদ্যালয়, দ্বিগরাজ মাধ্যমিক, মোংলা বালিকা উচ্চ বিদ্যালয়, পোর্ট সরকারী প্রাথমিক বিদ্যালয়, দিগন্ত প্রকল্প সরকারী প্রাথমিক বিদ্যালয়সহ সকল স্কুলে আনুষ্ঠানিক ভাবে এ পাঠ্যপুস্তক বিতরন উৎসব করা হয়। এতে প্রধান অতিথি ছিলেন, মোংলা-রামপালের বাগেরহাট-৩ আসনের এমপি উপমন্ত্রী হাবিবুন নাহার।

এ উৎসবে বক্তব্য রাখেন, মোংলা উপজেলা নির্বাহী কর্মকর্তা মোঃ রাহাত মান্নান, উপজেলা চেয়ারম্যান আবুতাহের হাওলাদার, সহকারী কমিশনার (ভুমি) নয়ন কুমার রাজ বংশী, ভাইস চেয়ারম্যান মোঃ ইকবাল হোসেন, মহিলা ভাইস চেয়ারম্যান মিসেস কামরুন নাহার হাই, উপজেলা আওয়ামীলেিগর সভাপতি বিশিষ্ট শিক্ষাবিদ সুনীল কুমার বিশ্বাস, পৌরসভার সাবেক চেয়ারম্যান শেখ আঃ সালাম, সাধারন সম্পাদক মোঃ ইব্রাহিম হোসেন, পৌর আওয়ামীলীগের সভাপতি শেখ আব্দুর রহমান, সাধারন সম্পাদক আলহাজ্ব শেখ কামরুজ্জামান জসিম, পৌর যুবলীগের সাধারন সম্পাদক শেখ আল-মামুন, উপজেলা শিক্ষা অফিসার আনোয়ারুল কুদ্দুস ও থানার অফিসার ইনচার্জ মোঃ ইকবাল বাহার চৌধুরীসহ আরো অনেকে।

প্রধান অতিথি বেগম হাবিবুন নাহার বর্তমান আওয়ামীলীগ সরকারের প্রশংসা করে বলেন, এদেশে এক সময় মানুষ অভাবের তারনায় বই কিনে ছেলে-মেয়ে লেখা-পড়া করাতে পারতোনা। তাদের স্বদিচ্ছার কারনে আজ বছরের প্রথম দিন শিশুরা নতুন বই হাতে পেয়েছে। তিনি শিক্ষার মান বাড়াতে সকল স্কুলের ছাত্র/ছাত্রী ও শিক্ষক-শিক্ষীকা ও শিক্ষার সাথে সংশ্লিষ্ট সকলকে আন্তরিক ভাবে কাজ করার আহবান জানান। পরে শিক্ষার্থীদের হাতে নতুন বই তুলে দেন উপমন্ত্রী বেগম হাবিবুন নাহার।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
  • নির্বাচিত