সাগরে নিম্নচাপ, খাদ্যবাহী বানিজ্যিক জাহাজের পন্য খালাস কাজ বন্ধ

মংলা বন্দরে ৩নং স্থানীয় সতর্ক সংকেত

মোংলা সংবাদদাতা

আপডেট : ০৪:৪৬ পিএম, শনিবার, ৯ ডিসেম্বর ২০১৭ | ৬৪৭

বঙ্গোপসাগরে সৃষ্ট নিম্নচাপের ফলে মংলা বন্দরে ৩ নম্বর স্থানীয় সতর্ক সংকেত দেখিয়ে যেতে বলেছে আবহাওয়া অফিস। নি¤œচাপটি মংলা বন্দর থেকে ৮শ ১২ কিলো মিটার দক্ষিন, দক্ষিন পশ্চিমে অবস্থান করছে। শুক্রবার দিনভর গুঁড়িগুঁড়ি বৃষ্টি এবং রাতে মাঝারি বৃষ্টিপাত হয়েছে। শনিবার ভোর থেকে আবারও গুঁড়িগুঁড়ি বৃষ্টি হচ্ছে। এ ছাড়া মাঝেমধ্যে মাঝারি বৃষ্টিপাতও হচ্ছে। বৃষ্টি আর দূর্যোগপূর্ণ আবহাওয়ার কারণে বন্দরে বানিজ্যিক জাহাজে পণ্য বোঝাই খালাস ও পরিবহন কাজ মারাত্মকভাবে ব্যাহত হচ্ছে।

মোংলা বন্দরের হারবার বিভাগের অপারেটর মোঃ শাহজাহান বাগেরহাট টুয়েন্টি ফোরকে জানান, নিম্নচাপের ফলে মোংলা বন্দরসহ আশপাশের উপকূলীয় এলাকাজুড়ে দুযোর্গপূর্ণ আবহাওয়া বিরাজ করছে। যার কারনে মংলা বন্দরে অবস্থানরত গম, চাল, কয়লা, সার, কিংকার ও কন্টেইনারবাহী ৩০টি জাহাজ থেকে ব্যাহত হচ্ছে পণ্য বোঝাই খালাস কাজ।

এ ছাড়া বৃষ্টির কারণে গতরাতে আটটি খাদ্যশস্যবাহী জাহাজে পণ্য ওঠা-নামার কাজ বন্ধ সম্পূর্ণ বন্ধ ছিল। তিনি আরো জানান, সাগর উত্তাল থাকায় বঙ্গোপসাগরের ফেয়ারওয়েতে অবস্থানরত জাহাজগুলি থেকে পন্য খালাস কাজ সম্পূর্নরুপে বন্ধ রয়েছে।

এ দিকে বৈরী আবহাওয়ার কারনে ইলিশ ধরা ট্রলারগুলো সুন্দরবনের কচিখালী, সুপতি, শ্যালা, দুবলা, নারকেলবাড়িয়াসহ বনের ছোট ছোট বিভিন্ন নদী ও খালে আশ্রয় নিয়েছে বলে বাগেরহাট টুয়েন্টি ফোরকে জানিয়েছেন বিভাগীয় বন কর্মকর্তা মোঃ মাহমুদুল হাসান।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
  • নির্বাচিত