সুন্দরবনে কোস্টগার্ডের অভিযানে পোনাসহ আটক - ৯

মোংলা প্রতিনিধি

আপডেট : ০৮:৩০ পিএম, শনিবার, ১১ জানুয়ারী ২০২০ | ৪৫৯

সুন্দরবনের মোংলা কোস্টগার্ড পশ্চিম জোনের সদস্যদের অভিযানে ৯জন মৎস্য শিকারীকে আটক করা হয়েছে। বনের শিবসা নদীতে শনিবার (১১ জানুয়ারী) ভোরে গোপন সংবাদের ভিত্তিতে অভিযান চারিয়ে ১ কোটি ১০ লাখ পিস ফাইসাপোনা সহ ওই চোরাশিকারীকে আটক করা হয়। এসময় ৪ সিলিন্ডার বিশিষ্ট একটি ট্রলারও জব্দ করা হয়েছে।

মোংলা কোস্টগার্ড বাহিনী পশ্চিম জোনের গোয়েন্দা কর্মকর্তা লেফটেন্যান্ট আব্দুল্লাহ আল মাহমুদ বাগেরহাট টুয়েন্টি ফোরকে জানান, মৎস্য সম্পদ ধ্বংসকারী অবৈধ জাল নির্মূলে সম্মিলিত বিশেষ অভিযানের অংশ হিসেবে কোস্টগার্ড বাহিনীর সদস্যরা সুন্দরবন সংলগ্ন নদ নদীতে টহল জোরদার করেছে। নিয়মিত অভিযানের অংশ হিসেবে শনিবার ভোরে গোপন সংবাদের ভিত্তিতে অভিযান চালিয়ে সুন্দরবনের শিবসা নদীতে পোনা শিকারের সময় ট্রলারসহ ৯ জনকে আটক করা হয়েছে। সরকারি নিষেধাজ্ঞা অমান্য করে মৎস্য সম্পদ নিধনের অভিযোগে আটক ৯ জন চোরাশিকারীর বিরুদ্ধে পরবর্তী ব্যবস্থা গ্রহনের জন্য কয়রা মৎস্য অফিসে হস্তান্তর করা হয়েছে।

জব্দকৃত পোনা সুন্দরবনের শিবসা নদীতে অবমুক্ত করা হয়েছে। সুন্দরবন সংলগ্ন এলাকা সমূহে মৎস্য ও পশুসম্পদ, বন্যপ্রাণী রায় বাংলাদেশ কোস্টগার্ড বাহিনীর অপারেশন টিমের সদস্যরা নিয়মিত অভিযান অব্যহত রেখেছে। সরকারের নিষেধাজ্ঞা উপো করে মৎস্য সম্পদ বিনষ্টের সাথে যারা জড়িত তাদের কাউকেই বিন্দুমাত্র ছাড় দেওয়া হবেনা বলে জানান কোস্টগার্ড কর্মকর্তা লেফটেন্যান্ট আব্দুল্লাহ আল মাহমুদ।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
  • নির্বাচিত