চুলকাঠিতে অবাধে চলছে রমরমা মাদক ব্যবসা

স্টাফ রিপোর্টার

আপডেট : ১০:০২ পিএম, শনিবার, ১১ জানুয়ারী ২০২০ | ২৪০৫

বাগেরহাট সদর উপজেলার চুলকাঠি এলাকায় অবাধে চলছে রমরমা মাদক ব্যবসা,নিয়ন্ত্রনে ৪টি শক্তিশালী সিন্ডিকেট। ধ্বংসের মুখে এলাকার যুব সমাজ, বাড়ছে অপরাধ মূলক কর্মকান্ড। অজ্ঞাত কারনে গ্রেফতার করছেনা পুলিশ, তাহলে কি ক্ষমতাসীন রাজনৈতিক দলের স্থানীয় কতিপয় অসাধু নেতাদের ছত্রছায়া, নাকি পুলিশ কোন অনৈতিক সুবিধা নিচ্ছে মাদক ব্যবসায়ীদের নিকট থেকে,নাকি সংস্লিষ্ট পুলিশ কর্মকর্তাদের কর্তৃব্যে অবহেলা নানান প্রশ্ন ঘুরপাক খাচ্ছে স্থানীয় সচেতন মহলের মনে। সম্প্রতি খুলনা জেলার কুদির বটতলা এলাকা থেকে জেলা ডিবি পুলিশ কর্তৃক বিপুল পরিমান মাদক সহ গ্রেফতার হয় চুলকাঠি এলাকার এক টি সিন্ডিকেট।

সরজমিনে অনুসন্ধান করে জানা গেছে, চুলকাঠি এলাকার রনজিৎপুর গ্রামের রামের স্কুল নামক একটি প্রাথমিক বিদ্যালয়ের সামনে ক্ষমতাসীন রাজনৈতিক দলের সহযোগী সংগঠনের স্থানীয় এক নেতার ছত্রছায়ায় গঠিত হয়েছে এক ভয়াবহ মাদক সিন্ডিকেট। স্থানীয় ৬জন মাদক ব্যবসায়ী ও সাতক্ষীরা জেলার দেবহাটা উপজেলার দুই জন কুখ্যাত মাদক ব্যবসায়ী মিলে সাতক্ষীরা সীমান্ত এলাকা দিয়ে ভারতীয় ফেনসিডিল,মংলা বন্দর এলাকা থেকে মায়েনমারের ইয়াবা,দেশী ,বিদেশী মদ,প্যাথেডিন ইনজেকসন এনে রাজধানী ঢাকা সহ রামপাল,মংলা,ফকিরহাট ,মোড়লগঞ্জ,শরনখোলা ,পিরোজপুর ছাড়া ও স্থানীয়দের মাঝে খুচরা ও পাইকারী ভাবে বিক্রি করছে।

অপর দিকে চুলকাঠি পুলিশ তদন্ত কেন্দ্রের দক্ষিন দিকে ১০০ গজ দূরে রামপাল উপজেলার মল্লিকের ভেড় এলাকার জৈনক এক চিহ্নিত মাদক ব্যবসায়ী এসে মাঝে মধ্য অবস্থান করে স্থানীয় দুই যুবককে দিয়ে অবাধে বিক্রি করছে ইয়াবার বড়বড় চালান, অপর দিকে চুলকাঠি বাজারের পশ্চিম পার্শ্বে নির্মানাধীন রেলরাস্তার উপর পার্শ্ববর্তী উপজেলা ফকিরহাটের ঘনশ্যামপুর ও জয়পুর এলাকার দুই জন চিহ্নিত মাদক ব্যবসায়ী দেদারছে বিক্রি করছে গাঁজা এবং ইয়াবা অপর দিকে সিএন্ডবি বাজার এলাকার বদ্ধন টাওয়ারের দক্ষিণ পার্শ্বে স্থানীয় এক চিহ্নিত মাদক ব্যবসায়ী গড়ে তুলেছে বিশাল মাদক সাম্রাজ্য ওখানে অবাদে বিক্রি হচ্ছে ফেনসিডিল,গাঁজা,ইয়াবা,রেক্ট্রি,ট্যাংকুলায়জার জাতীয় মাদক। এ ব্যাপারে প্রয়োজণীয় ব্যাবস্থা গ্রহনের জন্য উর্দ্ধতন পুলিশ কর্মকর্তাদের আশুহস্তক্ষেপ কামনা প্রয়োজন বলে মনে করছেন এলাকা বাসী।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
  • নির্বাচিত