তথ্য অধিকার আইন বিষয়ক

রামপালে জন অবহিতকরণ সভা

রামপাল সংবাদদাতা

আপডেট : ০৭:০৭ পিএম, সোমবার, ১১ ডিসেম্বর ২০১৭ | ৮৯১

তথ্য কমিশনের পরিচালক ড. মোঃ আঃ হাকিম বলেছেন,তথ্য অধিকার আইন প্রয়োগ করে জনগন রাষ্ট্রকে শাসন করতে পারে। রাষ্ট্রীয় প্রশাসন থেকে দূর্নীতিকে মূলোৎপাটন করে সমাজকে পরিচালিত ও পরিমার্জিত করতে তথ্য অধিকার আইন বাস্তবায়ন করতে হবে।

স্বচ্ছ, জবাবদিহিতা মূলক ও সুশাসন ভিত্তিক জন প্রশাসন গড়ে তুলতে হলে তথ্য অধিকার আইনের কোন বিকল্প নেই। সরকারী সেবা দানকারী দপ্তরের নোটশটি বাদে সব কিছুই তথ্যের আওতাভ’ক্ত। আইন অনুযায়ী জনগনের চাহিদা মোতাবেক তথ্যের অবাধ সরবরাহ করতে সরকারী কর্মকর্তা গন বাধ্য।

সোমবার বিকাল ৩ টায় রামপাল উপজেলা মিলনায়তনে তথ্য অধিকার আইন- ২০০৯ বিষয়ক জন অবহিতকরণ সভায় প্রধান অতিথির বক্তৃতা দানকালে তিনি এ কথা বলেন।

উপজেলা নির্বাহী কর্মকর্তা তুষার কুমার পালের সভাপতিত্বে ও উপজেলা প্রাণী সম্পদ কর্মকর্তা মোঃ জাহিদুর রহমানের সঞ্চালনায় অনুষ্ঠিত সভায় বিশেষ অতিথির বক্তৃতা করেন উপজেলা ভাইস চেয়ারম্যান শেখ মোয়াজ্জেম হোসেন, মহিলা ভাইস চেয়ারম্যান হোসনেয়ারা মিলি। বিভিন্ন সরকারী,বেসরকারী দপ্তরের কর্মকর্তা, জনপ্রতিনিধি, শিক্ষা প্রতিষ্ঠানের প্রধান ও শিক্ষক বৃন্দ, সাংবাদিকসহ বিভিন্ন শ্রেণী পেশার প্রতিনিধিবৃন্দ অনুষ্ঠানে উপস্থিত ছিলেন।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
  • নির্বাচিত