তিন শতাধিক গ্রাহকের দশ কোটি টাকা আত্মসাতের অভিযোগ

বাগেরহাটে ঢাকা আরবান কো-অপারেটিভের বিরুদ্ধে মামলা

স্টাফ রিপোর্টার

আপডেট : ০৫:৪৯ পিএম, মঙ্গলবার, ১২ ডিসেম্বর ২০১৭ | ৮২১

বাগেরহাটে অর্থ আত্মসাতের অভিযোগে দি ঢাকা আরবান কো অপারেটিভ ব্যাংকের চেয়ারম্যান মোশারেফ হোসেন চৌধুরীসহ ব্যাংকের সাবেক ৪ কর্মকর্তার বিরুদ্ধে মামলা হয়েছে। বাগেরহাট সদর উপজেলার পশ্চিম ডাঙ্গা গ্রামের সামছুদ্দিন হাওলাদারের ছেলে হাসিব হাওলাদার বাদী হয়ে বাগেরহাট স্পেশাল জজ আদালতে ১৯৪৭ সালের দূর্ণীতি দমন প্রতিরোধ আইনে এ মামলা দায়ের করেন। মামলাটি আমলে নিয়ে আদালত আগামী ২০১৮ সালের ৫ মার্চ শুনানীর দিন ধার্য করেছেন।


মামলায় দি ঢাকা আরবান কো অপারেটিভ ব্যাংকের চেয়ারম্যান পিরোজপুর জেলার পশ্চিম শিকারপুর গ্রামের মৃত আরজ আলী চৌধুরীর ছেলে মোশারেফ হোসেন চৌধুরী, ব্যাংকের বাগেরহাট শাখার সাবেক ব্যবস্থাপক সদর উপজেলার পিশ্চমডাঙ্গা গ্রামের নিরোধ বিহারী হালদারের ছেলে নিহার রঞ্জন হালদার, ব্যাংকের সাবেক সিনিয়র সহকারী কর্মকর্তা পিশ্চমডাঙ্গা গ্রামের মৃত অনিল কৃষ্ণ রায়ের ছেয়ে মিঠুন রায় ও ব্যাংকের সাবেক ফিল্ড অফিসার নিহার রঞ্জন হালদারের ভাই নিঝুম হালদারকে আসামী করা হয়েছে।


ব্যাংকে টাকা রেখে ক্ষতিগ্রস্ত বাগেরহাট সদর উপজেলার পশ্চিমডাঙ্গা গ্রামের হাসিব হাওলাদার বাগেরহাট টুয়েন্টি ফোরকে জানান, অধিক মুনফার আশায় ব্যাংকের সাবেক ব্যবস্থাপক নিহার রঞ্জন হালদার ও সিনিয়র সহকারী কর্মকর্তা মিঠুন রায়ের কথায় ২০১৬ সালে দুই দফায় ছয় লাখ জমা করি। এরপর আমার দেখাদেখি আমার বোন শাহীনুর বেগমও তিন লাখ টাকা জমা দেয়। প্রথম ছয় মাস আমি মাসে লাখে দুই হাজার করে মুনাফা (লভ্যাংশ) পাই। কিছুদিন পরেই তারা টাকা দিতে টালবাহানা শুরু করলে আমি আমার জমা রাখা টাকা ফেরৎ চাই। তাদের প্রলোভনে পড়ে আমি ও আমার বোন এখন সর্বশান্ত হয়ে পড়েছি।

প্রসঙ্গত, গত ২৪ নভেম্বর দি ঢাকা আরবান কো অপারেটিভ ব্যাংকের বিরুদ্ধে তিন শতাধিক গ্রাহকের ১০ কোটি টাকা আত্মসাতের অভিযোগ এনে বাগেরহাট প্রেসকাবে সংবাদ সম্মেলন করেন ক্ষতিগ্রস্ত গ্রাহকরা। এসময় ক্ষতিগ্রস্ত গ্রাহকরা প্রতিষ্ঠানটির কার্যক্রম অব্যাহত থাকেলেও কর্তৃপক্ষ গ্রাহকদের জমা রাখা টাকা ফেরৎ দিচ্ছে না বলে অভিযোগ করেন এবং অর্থ আত্মসাত করে পালিয়ে যাওয়া তৎকালিন দায়িত্বরত ব্যবস্থাপকসহ ৪ কর্মকর্তার দৃষ্টান্তমূলক শাস্তির দাবী জানান।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
  • নির্বাচিত