বিপুল পরিমাণ বিদেশী মদ উদ্ধার

মোংলায় ৩ চীনা নাগরিকসহ দুই সহযোগী আটক

মাসুদ রানা,মোংলা

আপডেট : ০৫:৫১ পিএম, সোমবার, ২ মার্চ ২০২০ | ৭৯৩

মোংলায় ৩শ’বোতল বিদেশী হুইস্কীসহ তিন চীনা নাগরিক ও তাদের দুই সহযোগীকে আটক করেছে কোস্টগার্ড। রোববার রাতে পশুর নদীর সুন্দরবন সংলগ্ন করমজল এলাকা থেকে একটি জালিবোট সহ তাদের আটক করা হয়। সোমবার সকালে হুইস্কী ও চীনা নাগরিক সহ ৫ জনকে মোংলা থানায় সোপর্দ করা হয়।

এ ঘটনায় কোস্টগার্ড বাদী হয়ে মোংলা থানায় মামলা দায়ের করেছে। এ মামলার বরাত দিয়ে পুলিশ জানায়, কোস্টগার্ডের একটি দল মোংলা বন্দর চ্যানেল ও পশুর নদীতে টহলকালে ‘এমভি রনি’ নামক একটি জালিবোট কে চ্যালেঞ্জ করলে দ্রুত পালানোর চেষ্টা করে। এ সময় কোস্টগার্ড ওই বোটটি আটক ও তল্লাশী চালিয়ে ৫০ টি কাটুন ভর্তি ৩শ’বোতল চীনা তৈরি হুইস্কী জব্দ করে। জব্দকৃত হুইস্কীর লেবেলে চায়না ভাষা ও প্রত্যেকটিতে ৭৫০ মিলি লিটার ও ৫৩ শতাংশ এ্যালকোহল লেখা রয়েছে। বিদেশী এ মদ বহনের অভিযোগে মোংলার মাবানা ট্যুর কোম্পানীর ফাইবার বোর্ট ‘এমভি রনি-১’ জব্দ করা হয়।

মোংলা থানার ওসি তদন্ত তুহিন মন্ডল বাগেরহাট২৪কে জানান, এ ঘটনায় চীনা নাগরিক জেরি, জ্যাক জিয়াও, ফু হং সহ তাদের দু’সহযোগী বাংলাদেশী নাগরিক হাসনাত অফজাল, বোট চালক রুমন শিকাদারকে আটক করা হয়। চীনা ওই তিন নাগরিক বি বাড়িয়ার আশুগঞ্জে চায়না ন্যাশনাল টেকনিক্যাল ইনপোর্ট এ্যান্ড এক্সপোর্ট করপোরেশনে কর্মরত রয়েছেন। তাদের কাছ থেকে উদ্ধার করা হয়েছে তিনটি চীনা পাসপোর্ট। মোংলা বন্দর আসা একটি বিদেশী জাহাজ থেকে মেশিনারিজ পণ্যের সঙ্গে এ সকল হুইস্কী কর্মস্থালে নেয়া হচ্ছিল বলে জানা গেছে।

অপর দিকে মোংলা কোস্টগার্ড পশ্চিম জোনের এক প্রেস বার্তায় জানানো হয়-বাংলাদেশের বিভিন্ন অঞ্চলে বিক্রির উদ্দেশ্যে বহন করা হচ্ছিল বলে আটককৃতদের কাছ থেকে জানা যায়। আটককৃত মদ ও আসামীদের মোংলা থানায় পরবর্তী আইনানুগ ব্যবস্থা গ্রহনের জন্য হস্তান্তর করা হয়েছে।

কোস্ট গার্ড পশ্চিম জোনের অপারেশান কর্মকতার্ লেফটেন্যান্ট ইমতিয়াজ আলম বাগেরহাট২৪কে বলেন, কোস্টগার্ড পশ্চিম জোনের এখতিয়ারভূক্ত এলাকাসমূহে আইন শৃঙ্খলা নিয়ন্ত্রন ও জননিরাপত্তার পাশাপাশি মাদক নিয়ন্ত্রনে কোস্ট গার্ডের অভিযান অব্যাহত থাকবে।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
  • নির্বাচিত