এসডিজি বাস্তবায়িত হলে বঙ্গবন্ধুর স্বপ্নের সোনার বাংলা বাস্তবায়িত হবে- ড.বদিউল আলম

পি কে অলোক.ফকিরহাট

আপডেট : ০৪:১৪ পিএম, মঙ্গলবার, ৩ মার্চ ২০২০ | ৭৮৭

দি হাঙ্গার প্রজেক্ট বাংলাদেশ এর ক্যান্টি ডিরেক্টর ও সুজনের সম্পাদক ড. বদিউল আলম মজুমদার বলেছেন এসডিজি বাস্তবায়িত হলে বঙ্গবন্ধুর স্বপ্নের সোনার বাংলা বাস্তবায়িত হবে। তিনি মঙ্গলবার সকালে ফকিরহাটের বেতাগা আদর্শ মাধ্যমিক বালিকা বিদ্যালয়ে সকল প্রকার সহিংশতার ভয়াবহতা রোধ করে স্থিতিশীল পরিবেশ সৃস্টি সংক্রান্ত নারী নেত্রী উজ্জিবক ইয়ুথ লিডার্স ও স্থানীয় জনগনের সাথে উন্মুক্ত মতবিনিময় সভায় প্রধান অতিথির বক্তৃতায় একথা বলেন।

তিনি বলেন সমাজ থেকে সকল প্রকার মৌলবাদ সন্ত্রাস ও জঙ্গিবাদ দুর করে একটি অসাম্প্রদায়িক বাংলাদেশ গড়ে তুলতে হবে। আমরা যদি এসডিজি বাস্তবায়ন করতে চাই তাহলে সমাজ থেকে নারী পুরুষের সকল ভেদাভেদ দুর করে একটি উন্নত জাতি গঠন করতে পারবো। আর সেটি করতে পারলে বঙ্গবন্ধুর স্বপ্নের সোনার বাংলা বাস্তবায়িত হবে। বিশেষ অতিথির বক্তৃতায় খুলনা বিভাগের শ্রেষ্ট ও ফকিরহাট উপজেলা পরিষদ চেয়ারম্যান স্বপন দাশ বলেন, আমাদের এসডিজি বাস্তবায়নের প্রধান বাঁধা বাল্যবিবাহ মাদক র্দুনীতি ও সাম্প্রদায়িকতা। যেটি সমাজকে ক্ুঁড়ে কুঁড়ে খাচ্ছে। সেগুলি দুর করতে হলে সকলের সহযোগীতা প্রয়োজন।

প্রধান শিক্ষক নিখিল চন্দ্র দাশ এর সভাপতিত্বে সভায় সম্মানিত অতিথি ছিলেন, খুলনার বটিয়াঘাটা সদর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মনোরঞ্জন কুমার মন্ডল, বেতাগা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মোঃ ইউনুস আলী শেখ ও শুভদিয়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান শেখ শহীদুল ইসলাম। সহকারী প্রধান শিক্ষক পংকজ কুমার দাশ এর সঞ্চালনায় অন্যান্যের মধ্যে বক্তৃতা করেন সংস্থার আঞ্চলিক সমন্বয়কারী মোঃ মাসুদুর রহমান রঞ্জু, সিআইজি ফোরামের সাধারন সম্পাদক মোঃ নাজমুল হুদা, ব্যাবসায়ী তরুন কান্তি দাশ, মহিলা নেত্রী মল্লিকা রানী দাশ, কৃষ্ণা রানী দাশ, মাধুরী কুন্ডু, শিক্ষিকা রুম্পা দাশ, উজ্জিবক বাবুল হাসান, মাহিষা তানজিব, কৌশিক হালদার ও মালা খাতুন।

এর আগে প্রধান অতিথি বেতাগা ফ্রি-ক্যাডেট স্কুলে মুজিব বর্ষ উপলক্ষে শিশু বরণ ও বেতাগা আদর্শ মাধ্যমিক বালিকা বিদ্যালয়ের সততা স্টোর, রাসেল ল্যাব, নবনির্মিত চেঞ্জিং রুম, মাল্টিমিডিয়া ক্লাস রুম, বঙ্গবন্ধু কর্নার ও লাইব্রেরী পরিদর্শন করে সন্তোষ প্রকাশ করেন।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
  • নির্বাচিত